ভোলায় বিপদজনক বৈদ্যুতিক তার,ঝুঁকিতে ভবন নিমার্ণ

 

 

 

মোঃ আরিয়ান আরিফ।।

দ্বীপজেলা ভোলার প্রানকেন্দ্রের সদর রোড স্থানে দিনের পর দিন পি.ডি.বি বৈদ্যুতিক তার ঘেষে ভবন নির্মান হচ্ছে। প্রতিদিনি দুর্ঘটনার আসংকা পৌর এলাকাবাসির ।

বাংলাদেশের বৃহত্তম দ্বীপ জেলা ভোলা। ভোলার সদর রোড এলাকায় বিদ্যুৎতের খুঁটি ঘেষে নিয়ম না মেনে নির্মাণ হচ্ছে বিভিন্ন ধরনের ভবন । বৈদ্যুতিক লাইন এলোমেলো ভাবে ঝুলে থাকে ভবন ঘেষে হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিটের মত ঘটনা। দোকানের কর্মরত কর্মচারির মৃত্যুর ঘটনাও ঘটেছে এখানে । এই সর্ট সার্কিটের কারনে ভয়ে ভয়ে থাকে, পৌর এলাকাবাসি, দোকানদার সহ রাস্তায় চলাচল কারি সাধারন মানুষ । বৈদ্যুতিক খুটিগুলোর ও বেহাল দসা । এতে বিদ্যুতের খুঁটিগুলো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। রাস্তার মাঝে এবং আশপাশে থাকা এসব খুঁটি যেকোনো সময় হেলে পড়তে পারে। ভোলা সদরে রয়েছে, বেশ কয়েকটি আবাসিক হোটেল, যেখানে ভোলার অন্যন্যা উপজেলা ও দেশ বিদেশের মানুষ কর্মক্ষেত্রে রাত্রিযাপন করে, রয়েছে মেডিকেল ও ডায়াগনিষ্টিক সেন্টার, ভোলার ৭টি উপজেলার হাঁজার হাঁজার মানুষ চিকিৎসা করাতে আসে, বৈদ্যুতিক তার ঘেষে ভবন তৈরি হওয়ায়, এই মানুষ গুলোর বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। ভোলা সদরে কিছু পুরনো মার্কেট আছে সেগুলো বেশি ঝুকিতে রয়েছে।

পৌর-এলাকাবাসি
এলাকাবাসি জানান …….সদর এলাকায় মার্কেট, দোকান, শপিংমল গুলোতে কিছ বিদ্যুৎ কর্মকর্তা সামান্য কিছু টাকার বিনিময় লাইন টেনে দেয় সেগুলো স্থাই ভাবে রাখা যাবে কিনা সেই ব্যপারে কোন খেয়াল রাখে না । কিছু কিছু মার্কেটে সব সময় বিভিন্ন ধরনের মানুষ জন থাকে, তারা যে কোনো সময় বিপদে পরতে পাওে, ঘটতে পারে মৃত্যুর মত ঘটনা ।
তাই তাদের দাবী, বিদ্যুৎ কতৃপক্ষ যেন খুব দ্রুত যেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে, পৌর-এলাকাবাসী ও পথচারিদের বৈদ্যুতিক সট সার্কিটের আতংক থেকে মুক্ত করে।

SHARE