কৃষিতে ভোলার ছেলের বাংলা জয়

মনজু ইসলামঃঃ
ভোলার ছেলের বাংলা জয়। কৃষিতে বাংলা জয় করেছেন ভোলর ছেলে তরুণ এনজিও উদ্যোক্তা জাকির হোসেন মহিন। তার এ জয়ে আনন্দে ভাসছে ভোলা।
হিংস্র মেঘনার থাবায় ভোলার অসহায় মানুষ গুলো যখন দিশেহারা। তখনি জাকির হোসেন মহিনের সরল প্রাণ কেঁদে উঠে। গ্রামের মানুষ গুলোকে সংগঠিত করে দারিদ্রতাকে জয় করার কঠিন চ্যালেঞ্জকে বুকে ধারন করে গড়ে তুলেন গ্রামীন জন উন্নয়ন সংস্থা। আর এই সংস্থাই আজ ভোলার মানুষের এই দেশ জয়ী অর্জন।
কৃষি খাতে অসামান্য অবদানের স্বীকৃতিতে স্ট্যান্ডার্ড চাটার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ডস ২০১৯ গ্রহন করছেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) এর নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক গত শুক্রবার হোটেল সোনারগায়ে এক বর্নাঢ্য অনুষ্ঠানে জাকির হোসেন মহিন এর হাতে এ অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট তুলে দেন। সেরা কৃষি প্রতিষ্ঠান (কৃষি সহায়তা ও বাস্তবায়ন) ক্যাটাগড়িতে এ পুরস্কার প্রদান করা হয়। জাকির হোসেন মহিন এর আগে ২০১৩ সালে প্রধান মন্ত্রীর কাছ থেকে জাতিয় পর্যায়ে সেরা যুব সংগঠক হিসেবে ও আই এফডিসি থেকেও কৃষি ক্ষেত্রে সেরা পুরস্কার পেয়েছেন। ভোলার কৃষি খাতকে আরো সমৃদ্ধ করতে সরকারের পাশাপাশি গ্রামীণ জন উন্নয়ন সংস্থা তৃনমুল পর্যায়ে কাজ করে যাচ্ছে। অ্যাওয়ার্ড প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় তিনি বলেন এ সম্মান ভোলার কৃষক ভাইদের উৎসর্গ করা হলো। যারা মাথার ঘাম পায়ে ফেলে দিন রাত কৃষিকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। আমরা তাদের পাশে আছি এবং থাকব। গ্রামীণ জনউন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন এর এ সাফ্যলে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভোলার বিভিন্ন ব্যক্তিবর্গ।
তার এই অর্জনে খুশিতে ভাসছে ভোলা। ৮০ দশকের সাংবাদিক ফোরাম ভোলা এর আয়োজনে তাকে ও গ্রামীন জন উন্নয়ন সংস্থাকে সংবর্ধনা দেবেন বলে জানিয়েছের ফোরামের আহব্বায়ক নজরুল হক আনু। আগস্টের দ্বীতীয় সপ্তাহে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এি সংবর্ধনা দেয়ার কথা ভোলা নিউজকে জানিয়েছেন সাংবাদিক নেতা ফোরামের আহব্বায়ক নজরুল হক অনু।

SHARE