ভোলায় ৮ হাজার টাকা ভাতাসহ বিভিন্ন দাবীতে জেলেদের মানববন্ধন

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় নিষেধাজ্ঞাকালীন সময় জেলেদের ৮ হাজার টাকা করে মাসিক ভাতা প্রদান, অতি দরিদ্র জেলেদের ৬৫ দিনের নিষেধাজ্ঞার আওতার বাহিরে রাখাসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন করেছে জেলেরা।

বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে আজ বৃহস্পতিবার সকালে ভোলা প্রেসক্লাবের সামনের ঘন্টাব্যাপী জেলেদের এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের বক্তব্য রাখেন, ভোলা জেলা ক্ষুদ্র জীবি মৎস্য সমিতির সভাপতি মোঃ নুরুল ইসলাম, সদর উপজেলার সভাপতি মোঃ এরশাদ, কোস্ট ট্রাস্টের ইকোফিশ প্রকল্পের সিনিয়র সমন্বয়কারী মোঃ জহিরুল ইসলাম, সহ সমন্বকারী মোঃ সোহেল মাহমুদ, প্রকল্প সমন্বকারী খোকন চন্দ্র শীল, মোঃ তাহাজুদ হোসেন সহ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীতে ইলিশের অভয়শ্রমে ২ মাস, মা ইলিশের অভিযান ২২ দিন নদীতে মাছ শিকারের প্রতি সরকার নিষেধাজ্ঞা করে। এখন নতুন করে সাগরে ৬৫ দিন মাছ শিকার করার উপর নিষেধাজ্ঞা দিয়েছে। আমরা এ নিষেধাজ্ঞা মানবো। কিন্তু বিদেশ থেকে বড় ট্রলারে করে মাছ শিকার করতে আসা জেলেদের জন্যও এ আইন থাকতে হবে। এছাড়াও তারা নিষেধাজ্ঞাকারীন সময় জেলেদের ৮ হাজার টাকা করে মাসিক ভাতা প্রদান ও অতি দরিদ্র জেলেদের ৬৫ দিনের নিষেধাজ্ঞার আওতার বাহিরে রাখার দাবী জানান।

SHARE