ভোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ ।

নিজস্ব প্রতিবেদক ভোলা নিউজ।।
ভোলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে ভোলা সদর উপজেলার ১০ নং ভেলুমিয়া ইউনিয়নের পাকিস্তান বাজার এলাকার বাসিন্দা মৃত অলু কেরানী গংদের বিরুদ্ধে । তবে এসব কিছু অভিযোগের প্রেক্ষিতে বলা হয়েছে বলা হয়েছে ।

ঘটনায় অভিযোগকারীরা বলছেন, মৃত অলু কেরানি থেকে জমি করে করেন পার্শ্ববর্তী বাসিন্দা সেলিম । তবে ক্ষমতার দাপটে সেই জমি বুঝিয়ে না দিয়ে জোরপূর্বক ভাবে জমি দখল করে রেখেছেন পুলিশ সদস্য রাসেল সহ বেশ কয়েকজন । অভিযোগ করে আর বলেন পুলিশের ক্ষমতা বলেই তাদের জমি বুঝে না দিয়ে জোরপূর্বক দখল করে রেখেছেন অভিযুক্ত । তারই ধারাবাহিকতায় ৩ মার্চ রবিবার আদালত থেকে নিষেধাজ্ঞা দেয়া জমিতে জোরপূর্বক ভাবে কাজ করছে অভিযুক্ত হেলাল সহ মৃত অলু কেরানি গংরা।

এ নিয়ে অভিযোগকারী সেলিমের পুত্রবধূ জানান আজকে পুলিশ ঘটনাস্থলে আসলেও পুলিশকে তোয়াক্কা না করে কাজ করছে অভিযুক্তরা । খুব দ্রুত সময়ের মধ্যে পুলিশের সহযোগিতায় নিরাপত্তা এবং সমস্যার সমাধান চান অভিযোগকারীর পরিবারবর্গ ।

ইউপি সদস্য বাহাদুর খান জানান এই ঘটনা একাধিক বার বসা বসি হলেও সমস্যা সমাধান করা সম্ভব হয়নি । তবে সেলিম অলু কেরানি থেকে জমি কেনার বিষয়টি সঠিক বলেও জানান তিনি ।

তবে এমন ঘটনায় অভিযুক্তদের মধ্যে হেলালের সাথে কথা হলে তিনি জানান, সেলিম জমি কিনেছে এটা সঠিক, তবে তারা যেখানে জমি কিনেছে সেজন্যই তারা ভক্ত খোলা আছে । বর্তমানে তারা যে জমিতে বন্টন পিলার লাগিয়েছে সেই জমি তার মা ওয়ারিশ সুত্রে পেয়েছেন,এবং নানা বাড়ির সম্পত্তি । এবং যে জমিতে কাজ করেছে সেই জমিতে কোন আদালতের নিষেধাজ্ঞা নেই বলে জানান হেলাল ।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE