মনপুরায় ঘূর্ণিঝড় মিধিলি’র আঘাতে ২টি ট্রলার ডুবি,তিন জেলেকে জীবিত উদ্ধার।

 

মনপুরা প্রতিনিধি।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিধিলি শুক্রবার  দুপুর ২টা থেকে থেকে উপকূলীয় অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া শুরু করে। মিধিলি’র প্রভাবে ৭নং বিপদ সংকেত দেখাতে বলা হলে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি’র) সেচ্ছাসেবকরা প্রচারণা শুরু করে।

ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাব চলাকালীন সময়ে অতিরিক্ত জোয়ার ও বাতাসের প্রভাবে মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়নের লতাখাল এলাকা থেকে একটি ট্রলার ভেসে নদীতে ডুবে যায়।

পরবর্তীতে পাশবর্তী একটি ট্রলারে রাজীব,মিরাজ মাজি ও লতিফ ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করার জন্য তাদের ট্রলারটি নিয়ে নদীতে যায়।

পরবর্তীতে তাদের ট্রলারটিও জোয়ার ও বাতাসের প্রভাবে ডুবে যায়।

এই সংবাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম দাশের হাট এলাকার স্থানীয় জেলেদের সহায়তা চায়।

দাশের হাট এলাকার মোঃ শামীম, মোঃ কাদীর,মোঃ আব্বাস,মোঃ রহিম,মোঃ রাশেদ ও মোঃ মহিউদ্দিন অন্য একটি ট্রলার নিয়ে উত্তাল নদী পাড়ি দিয়ে চর শামসুদ্দিন এলাকা থেকে ডুবে যাওয়া ট্রলারের ৩জনকে উদ্ধার করে মনপুরা হাসপাতালে ভর্তি করে।

উপজেলা চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলামের তত্ত্বাবধানে তাদের উন্নত চিকিৎসা দেওয়া হয়।

জীবনের ঝুঁকি নিয়ে উক্ত ডুবে যাওয়া ট্রলারের লোকজনকে উদ্ধার করায়,উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের সাহসী কর্মকান্ডের জন্য পুরষ্কীত করেন।

উল্লেখ্যঃ ঘূর্ণিঝড়ের প্রভাবে মনপুরা উপজেলায় ব্যাপক ফসল নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE