ভোলার গর্ব, দেশ সেরা এফসিএ আজিজ উদ্দিন বশিরের মৃত্যু, শোক।।

 

বিশেষ প্রতিনিধিঃভোলার গর্ব, নিরবে দান করে যাওয়া দেশ সেরা চার্টার্ড একাউন্ট্যান্ট আজিজ উদ্দিন বশির চলে গেলেন না ফেরার দেশে। প্রচার বিমুখ এফ সি এ অধিকারী এই মানুষটির জন্ম ভোলার বাপ্তা ইউনিয়নের পাখির পুলে । তিনি এডভোকেট নাসির উকিলের বড় ভাই। গতকাল ১৩ অক্টোবর ২০২৩ শুক্রবার রাত আটটার সময় ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজেউন)।তাঁর প্রতিষ্ঠিত দেশ সেরা সি এ ফার্ম “একনাবীন” থেকে সফতলতার সাথে অধ্যয়ন করে এ দেশের অনেক নামকরা চার্টাড একাউন্ট্যান্ট দেশে বিদেশে কর্মরত আছেন। গরীব মেধাবীদের গোপনে শিক্ষা বিত্তির নাম করে তিনি পড়াশুনার খরচ চালাতেন।
ধর্মীয় শিক্ষা প্রসারে তাঁর জীবনের অনেকটা সময় গোপনে প্রচুর অর্থ ব্যয় করেছেন। নিজ অনুদানে ভোলাসহ সারা দেশে অসংখ্য হাফিজি মাদ্রাসা, মোক্তব, গরিব শিশুদের শিক্ষালয় সহ অসংখ্য জুমা মসজিদ প্রতিষ্ঠা করেছেন এই মানুষটি। এ ছাড়া তিনি নওমুসলিম ও দরিদ্রদের জন্য গোপনে অর্থায়ন করতেন যা তার আপন মানুষজনও জানতেন না। একদম সাদাসিধা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন পর্দার আড়ালের প্রচার বিমুখ এ মানুষটি।আজ শনিবার সকাল ১০টায় ঢাকার মিরপুর মুক্তিযোদ্ধা সংসদ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে এবং বাদ জোহর ঢাকার সাভারে নিজের প্রতিষ্ঠিত মসজিদ কমপ্লেক্সে তার ২য় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। ওই মসজিদ কমপ্লেক্সে ই তাকে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানিয়েছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভোলার রাজনৈতিক ও সামাজিক নেতারা। ভোলা নিউজ পরিবারও গভীর শোক জানিয়েছেন প্রকৃত এই গোপন দানবীরের জন্য।
মহান আল্লাহ পাকের কাছে তার জন্য জান্নাতুল ফেরদাউস কামনা করেছেন তার এলাকার গোপন সুবিদাভোগী গরীব অসহায়রা।
শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাপ্তার কৃতি সন্তান জেলা আওয়ামীলী সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লাহ ও চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা। ভোলা টাউন স্কুলের সাবেক প্রধান শিক্ষক মহিউদ্দিন আহমেদ ও শোক জানিয়েছেন তার এই মৃত্যুতে।

 

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE