উপজেলার পর্যায়ে শ্রেষ্ঠ পরিদর্শিকা খালেদা আক্তার।

 

দৌলতখান প্রতিনিধিঃ-ভোলা জেলার দৌলতখান উপজেলার চর খলিফা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসাবে রোগীদের সেবায় দীর্ঘ নয় বছর যাবত নিয়োজিত খালেদা আক্তার। বাংলাদেশ সরকার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় অধীন প্রতিষ্ঠিত চর খলিফা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে খালেদা আক্তার নিয়োগ পাওয়ার পর থেকেই, গর্ভবতী ও শিশু স্বাস্থ্য সেবায় ব্যাপক অবদান রাখেন। ছাড়াও তিনি এলাকায় সাধারণ রোগী,কৈশোর বান্ধব সেবা,পুষ্টি কার্যক্রম সেবা, প্রাতিষ্ঠানিক ডেলিভারি নিশ্চিত করনে পরিদর্শিকা খালেদা আক্তারের ব্যাপক সুনাম রয়েছে। স্থানীয় সূত্রে জানা যায় উক্ত ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রটিতে প্রতি মাসে কমপক্ষে গড়ে ১০ থেকে ১৫ টি করে নরমাল ডেলিভারি হয়ে থাকে। বিনামূল্যে ডেলিভারি সেবায় পরিবার কল্যাণ পরিদর্শিকা খালেদা আক্তারের ব্যাপক সুনাম থাকায়, চর খলিফা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি ব্যাপক জনবান্ধব ও ব্যাপক জনপ্রিয় সকল পর্যায়ের মানুষের কাছে। এছাড়াও জানা যায় আজ প্রায় দুই মাস যাবত গুরুতর পায়ের অসুস্থতা নিয়ে পরিদর্শিকা খালেদা আক্তার নিয়মিত উক্ত স্বাস্থ্য কেন্দ্রটিতে উপস্থিত হয়ে রোগীদের সেবা করে যাচ্ছেন। খালেদা আক্তারের, দক্ষতা, অভিজ্ঞতা, আন্তরিক সেবার মানসিকতায় সন্তোষ প্রকাশ করছেন বেশ কয়েকজন স্থানীয় জনপ্রতিনিধি। সার্বিক দিক বিবেচনা করে এ বছর বিশ্ব জনসংখ্যা দিবস ১১জুলাই ২০২৩ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে নির্বাচিত হন খালেদা আক্তার।। অবশেষে আজ ২০ জুলাই নির্বাচিত খালেদা আক্তার দৌলতখান উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল উদ্দিন এর হাত থেকে শ্রেষ্ঠ পরিদর্শিকা পুরস্কার গ্রহণ করেন।।

বিষয়টি নিয়ে চর খলিফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমি চৌধুরী জানান, চর খলিফা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রটি অত্যন্ত জনবান্ধব ও জনপ্রিয়, সেবার মানও ভালো।। স্বাস্থ্য কর্মী খালেদা অত্যন্ত কাজের প্রতি আন্তরিক।।

বিষয়টি নিয়ে দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুরুল ইসলাম খানের সাথে আলাপকালে তিনি জানান, প্রতিটি ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য কেন্দ্রগুলো চর খলিফার মত এভাবে জনবান্ধব হতে হবে। রোগীদের সেবায় প্রশংসিত হয়ে খালেদা আক্তারে প্রাপ্তি আমাদের জন্য দৌলতখানের জন্য গৌরবের।।

উল্লেখ্য নিরাপদ মাতৃত্ব, গর্ভবতী সেবা, মা ও শিশু স্বাস্থ্য সেবা প্রধানের লক্ষ্যে বাংলাদেশ সরকারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন প্রায় প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র রয়েছে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE