খাগড়াছড়িতে ৩ পুলিশকে আদালতে হাজির হওয়া নির্দেশ

 

নিউজ ডেস্ক।।  খাগড়াছড়িতে বিচার বিভাগীয় তদন্তে ভূমি দখল, মামলার ভয়প্রদর্শন ও সম্পত্তি নষ্টের অভিযোগের সত্যতা মেলায় পুলিশের পরিদর্শকসহ ৩ সদস্যের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে খাগড়াছড়ির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফরিদ আলম এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি কোর্ট পুলিশের উপ-পরিদর্শক রাজু বড়ুয়া বলেন, আদালত অভিযুক্তদের আগামী ১১ মে আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছেন। জানা গেছে, মামলার বাদি মো. ফজল খাগড়াছড়ির পানছড়ি উপজেলার হাসপাতাল গেট এলাকার বাসিন্দা। অভিযুক্তরা হলেন, পানছড়ি থানার তৎকালীন ওসি মো. নুরুল আলম, এসআই মো. জসিম উদ্দিন ও কনস্টেবল পারভেজ আহম্মদ।

ফজলের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম জানান, পানছড়ি থানার পাশে ফজলের ক্রয় করা জমি ছিল। ২০১৯ সালে পানছড়ি থানার সীমানা প্রাচীর নির্মাণের সময় বাদীর জমি দখল করা হয়। এ বিষয়ে প্রতিবাদ করায় একই বছরের ১০ মার্চ রাতে ফজল মিয়া ও তার ছেলেকে থানায় ধরে নিয়ে অস্ত্র ও মাদক মামলা দেয়ার হুমকি দেয়া হয়। একপর্যায়ে বাদীর ছেলের ব্যবহৃত মোটরসাইকেলের ইঞ্জিন ও চেসিস রেত দিয়ে নষ্ট করা হয়। এ বিষয়ে থানায় অভিযোগ গ্রহণ না করায় বাদী আদালতে মামলা করেন। আদালত পুলিশকে তদন্তের নির্দেশ দেয়। দুইবার তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা না পাওয়ার প্রতিবেদনে নারাজি দেয় ফজল।

এরপর বিচার বিভাগীয় তদন্ত ও পুলিশের বিশেষ তদন্তকারী সংস্থা সিআইডি অভিযোগের সত্যতা পেয়েছে। অভিযুক্তদের আদালত আগামী ১১ মে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

SHARE