বঞ্চিত শিক্ষক বন্ধু আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়ার জন্মদিন

 

টিপু সুলতানঃ

বিশিষ্ট আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়ার জন্মদিন আজ। চাকুরী সংক্রান্ত মামলার( সার্ভিস ম্যাটার) অন্যতম বিশেষজ্ঞ ও শিক্ষাবন্ধু আইনজীবী হিসেবে খ্যাত অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ্ মিয়ার শুভ জম্মদিন আজ।১জানুয়ারি ভোলার চরফ্যাশন উপজেলায় জ জন্মগ্রহণ করেন এই আইনজীবী। দেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্টের এই আইনজীবী নানাভাবে বঞ্চিত হাজারো শিক্ষক এবং চাকুরী বঞ্চিত প্রার্থীর পক্ষে আইনি সহায়তা দিয়ে ইতিমধ্যে ব্যাপক সুনাম অর্জন করেন। খ্যাতি পেয়েছেন চাকরি সংক্রান্ত মামলা(সার্ভিস ম্যাটার) অন্যতম বিশেষজ্ঞ ও শিক্ষক বন্ধু আইনজীবী। সারাদেশে প্রাথমিক বিদ্যালয় চাকরি বঞ্চিত প্যানেল এবং পুল শিক্ষকদেরকে আইনি লড়াই করে অনেক আশাহত তরুণের চাকরি পেতে স্বপ্নপূরণের সহায়তা করেন তিনি। তার প্রচেষ্টায় উচ্চ আদালতের রায়ে সরকারি চাকরী হয় কয়েক হাজার প্যানেল এবং পুল শিক্ষকদের। উচ্চ আদালতে আইনি লড়াই করে হাজার হাজার চাকরি বঞ্চিত তরুণদের ভাগ্য করে দেন তিনি। দেশের মানুষের কাছে পরিচিত পান চাকুরী সংক্রান্ত মামলা (সার্ভিস ম্যাটার) অন্যতম বিশেষজ্ঞ আইনজীবী হিসেবে। কাজ করেছেন অনেক অস্বচ্ছল গরিব বিচারপ্রার্থীর জন্যও। হযরত শিক্ষকসহ অসংখ্য বেকার যুবকের চাকরি পক্ষে লড়াই করেছেন বিরামহীন। এর পক্ষে রায় পেয়েছেন। তিনি শিক্ষকদের অধিকার নিয়ে সর্বত্র আইনি লড়াই করা শিক্ষকগণ ভালোবেসে শিক্ষক বন্ধু আইনজীবী বলে সম্বোধন করেন। এরমধ্যে প্যানেলে নিয়োগ পেয়েছেন ৩৩হাজার ও পুল শিক্ষক নিয়োগ পেয়েছেন কয়েক হাজার এমপিও মামলা, আইসিটি মন্ত্রণালয় প্রোগ্রামারদের মামলা,৩৫ তম বিসিএসে নিয়োগ বঞ্চিতদের মামলা,৩৭তম বিসিএসে নিয়োগ বঞ্চিতদের মামলা,৩৯তম বিসিএসে নিয়োগবঞ্চিতদের মামলা।

ডিগ্রী তৃতীয় কোয়াটার এমপিও মামলা,১৩-১১-১১ প্রজ্ঞাপনের এমপিও মামলা, এনটিআরসিএ শিক্ষকদের মামলা,৬মাস কম্পিউটার কোর্সের শিক্ষকের বিরুদ্ধে মামলা এবং জাতীয়করণ থেকে বাদ পড়া প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের মামলা,টেকশিয়ান, ননএমপিও শিক্ষকদের এমপিও, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বাতিলের মামলা, একটি বাড়ি একটি খামার প্রকল্পের মামলা, উপজেলার উদ্যোক্তা, ইউনিয়ন উদ্যোক্তা, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বদলির জন্য নীতিমালা প্রনয়নের মামলা, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শত শত সহকারি গ্রন্থাগারিকদের শিক্ষক মর্যাদা দেওয়া মামলা, পল্লী সঞ্চয় ব্যাংকের সরকারি অফিসারদের মামলা

সারা দেশে বেসরকারি শিক্ষকদের বেতন থেকে ৪%-৬% কর্তন বাতিলের মামলাসহ অসংখ্য বিচার প্রার্থীদের পক্ষে মামলা পরিচালনা করেন এই আইনজীবী। চাকরী সংক্রান্ত মামলা(সার্ভিস ম্যাটাল) অন্যতম বিশেষজ্ঞ প্রশিক্ষক বন্ধু এই আইনজীবীর জন্মদিনে তার দীর্ঘায়ু কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষক সমাজ সহ অসংখ্য মামলা ফলাফল পাওয়া যায় প্রার্থী ও শুভাকাঙ্খীরা। জন্মদিনে আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, মানবতার জন্য শেষ জীবন পর্যন্ত কাজ করে জেতেচান আদালতের আঙ্গিনায়।

SHARE