ভোলা নিউজে নব নিযুক্ত অনুসন্ধানী সাংবাদিক লেখক তাইফুর সরোয়ার

জে এম ফিরোজ#
ভোলা নিউজ পরিবার লেখক ও শিক্ষক তাইফুর সরোয়ারকে অনুসন্ধানী সাংবাদিক হিসাবে নিয়োগ প্রদান করেছে। এখন থেকে তাইফুর সরোয়ার নিয়মিত ভোলা নিউজে বিভিন্ন বিষয়ে অনুসন্ধানী সংবাদ নিয়ে হাজির হবেন। পাশাপাশি তিনি ভোলা নিউজ এর অনুসন্ধানী সংবাদ সম্পাদনার দায়িত্বও পালন করবেন।

এদিকে ছাত্র জীবন থেকেই তাইফুর সরোয়ার এর লেখা লেখির প্রতি তীব্র ঝোক। এক সময়ে তিনি ঢাকা বিশ্বিবদ্যালয়ের ক্যাম্পাস ভিত্তিক মাসিক সাহিত্য পত্রিকা “নীহারিকা” তে নিয়মিত লিখতেন। তিনি বাংলাদেশ প্রেস ইনিস্টিটিউট (পিআইবি) থেকে অনুসন্ধানী সাংবাদিকতায় বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেন। তার লেখা ছোট গল্প এবং প্রতিবেদন বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে।

অন্যদিকে ইংরেজি সাহিত্যে অনার্স সহ মাস্টার্স ডিগ্রি অর্জন করে বর্তমানে তিনি শিক্ষকতা পেশায় কর্মরত আছেন। শিক্ষার্থীদের ইংরজি গ্রামার ভীতি দূর করতে এবং ইংরেজি গ্রামারকে শিক্ষার্থীদের কাছে সহজ ও আনন্দদায়ক করে তুলতে তিনি “Easy English Grammar” শিরোনামে একটি গ্রামার বই রচনা ও সম্পাদনা করেন; যা শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবক- সকলের কাছে ব্যপক সমাদৃত ও প্রশংসীত হয়েছে।

উল্লেখ্য তাইফুর সরোয়ারের জন্ম ১৯৮৮ সালের ১ লা সেপ্টেম্বর ভোলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। স্কুল শিক্ষক বাবা ফরিদ উদ্দিন ও গৃহিণী মা তহুরা বেগমের তিন সন্তানের মধ্যে তাইফুর সরোয়ার দ্বিতীয়। পারিবারিক জীবনে তাইফুর সরোয়ার এক ছেলের জনক। তার ছেলের নাম আবদুল্লাহ্ তাশরীফ। তার সহধর্মিণী কানিজ ফতেমা তানিয়া শিক্ষকতা পেশায় নিযুক্ত আছেন।

তাইফুর সরোয়ার এর কাছে ভোলা নিউজ পরিবারের প্রত্যাশা- নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে তিনি ভোলা নিউজকে সমাজের সর্বস্থরের মানুষের কাছে আরো গ্রহনযোগ্য করে তুলবেন। ভোলা নিউজের সম্পাদক সকলের প্রতি তাইফুর সরোয়ারের জন্য শুভকামনা ও দোয়ার প্রত্যশা করেছেন।

SHARE