ভোলায় ৬ লাখ শিক্ষার্থীর মাঝে ৫৩ লাখের বেশি নতুন বই বিতরণ

মনজু ইসলামঃ

ভোলায় উৎসব মূখোর পরিবেশে বছরের প্রথম দিন জেলার সাত উপজেলায় প্রাথমিক, ইবতেদায়ী, দাখিল, ভোকেশনাল ও মাধ্যমিক পর্যায়ের ৬ লাখ ৩০ হাজার ৩৭৫ জন শিক্ষার্থীর মাঝে ৫৩ লাখ ৩৯ হাজার ২৪৫ টি নতুন বই বিতরণ করা হয়েছে। বুধবার সকাল থেকেই জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ বই বিতরণ করা হয়। আর শিক্ষার্থীরাও বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে আনন্দ ও উৎসবে মেতে উঠে।

এবছর জেলার সাত উপজেলায়, মাধ্যমিক পর্যায়ের মাধ্যমিক ১ লাখ ৩৯ হাজার ৫৯ জন শিক্ষার্থীর মাঝে ৩৯ লক্ষ ১৩ হাজার ৩৭১টি বই, প্রাথমিক পর্যায়ে ৩ লাখ ৩১ হাজার ৫৯৭ জন শিক্ষার্থীর মাঝে ১৪ লক্ষ ২৫ হাজার ৮৭৪টি বই, এবতেদায়িতে ১ লাখ ৩ হাজার ৯৯৪ জন শিক্ষার্থীর মাঝে ৭ লাখ ২৮ হাজার ৮১৬টি বই, ভোকেশনালে ৩ হাজার ৪৫০ জন শিক্ষার্থীর মাঝে ১৬ হাজার ২৬৪টি বই বিতরণ করা হয়।

ভোলা সদর উপজেলার শিক্ষা বান্ধব উপজেল চেয়ারম্যান মোশারফ হোসেন ও নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা কমপ্লেক্সের নজরুল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভািস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুস ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা আক্তার সুমনা।

 

SHARE