সন্ত্রাসে উতপ্ত হয়ে উঠছে লালমোহনের পৌর নির্বাচন

লালমোহন প্রতিনিধি : ভোলার লালমোহনে একের পর এক সন্ত্রাসী হামলায় উতপ্ত হয়ে উঠছে পৌর নির্বাচন। তফসিল ঘোষনার পর থেকে নিয়মিত সন্ত্রাসী হামলারর ঘটনা ঘটলেও ওসি খায়রুল কবিরের দৃঢ়তায় বড় ধরনের ক্ষয় ক্ষতি এরানো সম্ভব হলেও দিন দিন পরিস্থিতি উতপ্ত হয়ে উঠছে।

হাতের কব্জি কাটার পর এবার উটপাখি প্রার্থীর ১৪ জন কর্মী-সমর্থকের উপর হামলা চালিয়েছে প্রতিদন্ধী ডালিম মার্কার প্রার্থীর ক্যাডার বাহিনীরা । আহতদের মধ্যে গুরুতর ২ জন কে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। ৪ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে । বাকী ৯ জন লালমমোহন হাসপাতালে চিকিৎসাধিন আছেন। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে । স্থানীয় সূত্রে জানাগেছে, আগামী ১৪ অক্টোবর লালমোহন পৌরসভা নির্বাচনে পৌরসভার ১১ নং ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী উটপাখি প্রতিক নিয়ে নির্বাচনী মাঠে নেমেছে আলহাজ্ব মকলেছ বকশি । বর্তমানে আলহাজ্ব মকলেছ বকশির বিপুল জনসমর্থন দেখে ঠিক থাকতে পারেনি প্রতিদন্ধী ডালিম প্রতিকের প্রার্থী ফরিদ উদ্দিন । বিগত দিনে উটপাখি মার্কার প্রার্থী আলহাজ্ব মকলেছ বকশিকে নির্বাচনী মাঠ থেকে তাড়ানোর জন্য বিভিন্ন সড়যন্ত্রের জাল বুনতে থাকে ডালিম মার্কার প্রার্থী মো: ফরিদ উদ্দিন । জানাগেছে, উটপাখি প্রার্থীর পোস্টার ছেড়া, প্রচার-প্রচারণা, গণসংযোগ ও ভোট চাইতে বাঁধাসহ বিভিন্ন অপকর্ম অব্যাহত রেখেছে ডালিম মার্কার প্রার্থী ও তার পালিত ক্যাডার বাহিনীরা । গত ২৮ সেপ্টেম্বর ১১নং ওয়ার্ডের মৃত আবদুল আলি বকশির ছেলে আলহাজ্ব মকলেছ বকশির উটপাখির প্রার্থীর নির্বাচনী প্রচার চালানো ও ভোট চাইতে বাধা দেওয়ার সময় ডালিম মার্কার ফরিদ উদ্দিন এর সাথে বাকবিতন্ড হয় উটপাখি মার্কার প্রার্থী আলহাজ্ব মকলেছ বকশির সমর্থকদের সাথে। এ রেস ধরে রাত দিকে ডালিম মার্কার প্রার্থী ফরিদ উদ্দিনের নেতৃত্বে জামাল, মোছলে উদ্দিন (রিয়াদ) , সিরাজ, লোকমান, ইসমাইল শফিউল্লা, জাফর উল্লাহ, মাসুদ রারী, নিরব, কবির, মহিবুল্লাহ, নাইমসহ ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে
আলহাজ্ব মকলেছ বকশির নির্বাচনী অফিসে অনাধিকার ভাবে প্রবেশ করে তার উপরে হামলা চালায়। এ সময় ১/ মো: আমিন ২/ রুহুল আমিন ৩/ সোহেল ৪/ ইউনুছ ৫/ আবদুর রহিম ৬/ আওলাদ হোসেন ৭/ জয়নাল আবেদিন ৮/ মোসলে উদ্দিন ৯/ আক্তার হোসেন ১০/ জামাল উদ্দিন ১১/ রাজীব ১২/ শাহানুর বেগম ১৩/ আবুল কালাম ১৪/ হাছিবকে সন্ত্রাসীরা পিটিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরবর্তিতে কর্তব্যরত চিকিৎসক আহত ৪/ ৫ জনের অবস্থার অবনতি দেখে তাদের উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠান। পরে বরিশাল সদর হাসপাতালে রেফার্ড করেন। এমতাবস্থায় উটপাখির প্রার্থী আলহাজ্ব মকলেছ বকশির প্রতিদন্ধী প্রার্থী ডালিম মার্কার ফরিদের পালিত ক্যাডার বাহিনীর ভয়ে আতংকিত নির্বাচনী মাঠ । আগামী ১৪ অক্টোবরের নির্বাচন সুষ্ট ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে জোড় অনুরোধ জানান উটপাখির প্রার্থী আলহাজ্ব মকলেছ বকশি। এ ব্যাপারে অভিযুক্ত ডালিম মার্কার ফরিদের সাথে যোগাযোগ করা হলে সে এই অভিযোগ অস্বীকার করে বলেন আমাদের উপর উটপাখির প্রার্থী আলহাজ্ব মকলেছ বকশির নেতৃত্বে এক দল সন্ত্রাসী আমার কর্মী সমর্থকদের পিটিয়ে জখম করেন ।

SHARE