ভোলায় ভুমিকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ- আহত ৪

 

 

আমজাদ হোসেন#
ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে ২ নং ওয়ার্ডে আলাউদ্দিন বেপারি বাড়ি ২৭ জুন শনিবার সকাল ৮:৩০মিঃ জমিজমা কে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে।

ঘটনা সূত্রে জানা যায়,দীর্ঘদিন যাবত আলাউদ্দিন বেপারি বাড়িতে দুই ভাই আলমগীর ও ফারুকের সাথে জমিজমা নিয়ে বিরোধ জের প্রায় সংঘর্ষের ঘটনা ঘটে। ওয়ারিশ সূত্রে তাঁদের বাপের জমি দুই ভাই দুই জায়গায় পাওনা হলেও দুই ভাই একই জায়গায় এসে জমি দাবি করায় দুই ভাইয়ের ভিতরে এই বিরোধের সৃষ্টি হয়।কিন্তু আলমগীরের দুইটি ছেলে উশৃংখল হওয়ার কারণে দিন দিন বিরোধিতা বেড়েই চলছে। স্থানীয় মেম্বার চেয়ারম্যানসহ একাধিক বার এই ঘটনার সামাধান করার চেষ্টা করেও ব্যর্থ হন।

আহত রানা জানায়, আমি আমার চাচাতো ভাই দোলনকে ডাক দিয়ে বলি দেখেন আমার ভেড়াটা ভেঙে ফেলছে এই কথা বলাতে দোলন আমার সাথে উত্তেজিত হয়ে যায়,দোলন তখন তার ছোট ভাই জিলন পিতাঃআলমগীর কে ফোন দিলে জিলন তার বাবা আলমগীর সহ দা বটি নিয়ে ছুটে এসে আমার উপর হামলা করে,আমাকে কুপিয়ে জখম। এমন অবস্থায় দেখে তাদের হাত থেকে বাঁচানোর জন্য ছুটে আসে আমার ফুফাতো ভাই শরিফ,শিপন উভয় পিতাঃআজাহার মেম্বার ও আমার ফুফু রেনু বেগম তখন তাদের উপরও হামলা করে দোলন জিলন ও আলমগীর।হামলার ঘটনায় আহত হন রানা,শিপন, আজাহার ও রেনু বেগম।এদের মধ্যে রানা ও শিপন গুরুতর আহত হন।
তারা ভোলা সদর হাসপাতাল চিকিৎসাধীন আছেন।

ফারুক জানায়, জমি নিয়ে আমার ভাই আলমগীরের সাথে আরো অনেক আগ থেকে বিরোধ চলছে। এর আগেও আমাদের ঘরবাড়ি ভাঙচুর করে সে প্রেক্ষিতে ভোলা কোর্টে একটি মামলা করি যার নাম্বার ২৭৫/১৭ ।

স্থানীয় লোকজন জানায়, দীর্ঘদিন যাবত দুই ভাইয়ের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলছে। তাদের এই ঘটনা নিয়ে অনেকে ফয়সালা করার চেষ্টা করেও ব্যর্থ হয়। আলমগীরের ছেলে এত উশৃংখল যে তার অত্যাচারে আমরা এলাকাবাসী অতিষ্ঠ হয়ে যাই। ফারুকের দখলে থাকা জমি থেকে উচ্ছেদের জন্য এই বেয়াদব ছেলে তার চাচা নানি ও আত্মীয়-স্বজনের গায়ে হাত তুলে।

আলমগীর তাদের মধ্যে বিরোধের ঘটনাটি স্বীকার করে বলেন,আমার বাপের জমি বাড়ি থেকে ফারুক ভোগ করে আমাকে বাড়ি থেকে না দেওয়ায় তাঁর মধ্যে আমার সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে। আসছে।

SHARE