বোরহানউদ্দিনে বিরোধপূর্ণ জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত-৫

 

ইব্রাহিম আকতার আকাশ/ টিপু সুলতান ঃ ভোলার বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের জয়া গ্রামে বিরোধপূর্ণ জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ৫ জন আহত হয়েছে। ৯৯৯-এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বুধবার (১৩ মার্চ) বিকেলে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এদের মধ্যে একপক্ষ নুরুল ইসলাম গ্রুপ অপর পক্ষ জসিম উদ্দিন গ্রুপ।

সংঘর্ষে নুরুল ইসলাম গ্রুপের নুরুল ইসলাম, তাঁর স্ত্রী মনোয়ারা বেগম, মেয়ে জাহানারা বেগম ও জামাতা জিলন হাওলাদার ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

অন্যদিকে জসিম উদ্দিন গ্রুপের মো. সিদ্দিক বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

নুরুল ইসলাম গ্রুপের অভিযোগ, ৫২ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন যাবত জসিম উদ্দিন গ্রুপের বিরোধ চলে আসছে। সম্প্রতি জসিম উদ্দিন গ্রুপ আইনি লড়াইয়ে নুরুল ইসলামের কাছ থেকে জমি পাওনা হয়৷ এরপর সেই জমিতে তাঁরা বসবাসযোগ্য ঘর উত্তোলন করেন। কিন্তু নুরুল ইসলাম গ্রুপের দাবি, আইনি লড়াইয়ের মাধ্যমে জসিম উদ্দিন গ্রুপ যে পরিমাণ জমি পেয়েছে, তাঁর চেয়ে বেশি জমি তিনি জোরপূর্বক দখলে নেওয়ার চেষ্টা করছেন। এমনকি জমি থেকে মাটিও কাটা হচ্ছে। এতে নুরুল ইসলাম বাধা দিলে জসিম উদ্দিন, সিদ্দিক, শিপন, হেলাল, নিরব, আসমা, শাবনূর ও শারমিনসহ বেশ কয়েকজন তাদের উপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় নুরুল ইসলাম গ্রুপের ৪ জন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন।

অন্যদিকে নুরুল ইসলামের অভিযোগ মিথ্যা দাবি করে সিদ্দিক বলেন, পূর্ব পরিকল্পিতভাবে নুরুল ইসলাম গ্রুপ তাদের উপর হামলা চালিয়েছে।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানান, এ ঘটনায় নুরুল ইসলাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ তদন্তটি খতিয়ে দেখে এ ঘটনায় মামলা রুজু করবে।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE