একটি সেতু ভোলার অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে পারে-ড. আহসান এইচ মুনসুর।

মনজু ইসলাম।

একটি সেতুর মাধ্যমে সম্ভব ভোলার অর্থনৈতিক উন্নয়ন।পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নের সম্পৃক্তিশীল হবে। আর ভোলা-বরিশাল সেতুর মাধ্যমে ভোলার উন্নয়ন ঘটবে বলে মন্তব্য করেছেন দক্ষিণ এশিয়ার খ্যাতনা অর্থনীতিবিদ,ইন্টারন্যাশনাল মনিটরিং ফান্ড (আইএমএফ) এর সাবেক কর্মকর্তা, পলিসি রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক ড. আহসান এইচ মুনসুর।

শনিবার (২ মার্চ) বেলা ১১টায় রেবা রহমান ডিগ্রী কলেজে ভোলার উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে নাজিউর রহমান মঞ্জু’র মেমোরিয়াল লেকচার সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সেতুর মাধ্যমে উত্তরাঞ্চলের অর্থনীতি উন্নয়ন ঘটেছে। রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ার কারণে উত্তরাঞ্চলে উন্নয়ন সম্ভব হয়েছে।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ বশিরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র অর্থনীতিবিদ, পলিসি রিসার্চ ইনস্টিটিউট ও যুবলীগের কার্যনির্বাহী সদস্য,ড. আশিকুর রহমান শান্ত।

এসময় ড.আশিকুর রহমান শান্ত বলেন, উন্নয়ন করতে হলে ইট বালু সিমেন্টের সাথে ধর্ষণও প্রয়োজন। কখনো কখনো উন্নয়ন করতে হলে প্রতিষ্ঠিত শক্তিদের সাথে যুদ্ধ করতে হয়। যারা সমাজটাকে দাবিয়ে রাখতে চায় তাদের সাথে যুদ্ধ করতে হয়।

রেবা রহমান ডিগ্রী কলেজের আয়োজনে ভোলার উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে নাজিউর রহমান মঞ্জু মেমোরিয়াল লেকচার ও আলোচনা সভায় জেলা ভোলা জেলা যুবলীগ নেতা এ জেড এম মনিরুল ইসলাম, হাবিবুর রহমান হাবু,সাবেক শহর ছাত্রলীগ নেতা নওশাদ হোসেন মুন, যুবলীগ নেতা মনিরুল ইসলামসহ কলেজ ছাত্র শিক্ষক ও অভিভাবকঅংশগ্রহণ করবেন।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE