চাচার সঙ্গে বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু।।

 

ইব্রাহিম আকতার আকাশ,: ভোলার বোরহানউদ্দিনে চাচার সঙ্গে অবৈধ বিদ্যুৎ সংযোগে পুকুরে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ফাহিম (১৫) নামের এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগের মালামাল জব্দ করে থানায় নিয়ে গেছে। তবে ঘটনার পর থেকে শিক্ষার্থীর চাচা শাহীন আত্নগোপনে রয়েছেন।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের উদয়পুর গ্রামের শবর উদ্দিন মাল বাড়িতে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকির এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত ফাহিম ওই গ্রামের সিএনজি চালক ইউছুফ মিয়ার ছেলে। সে হাকিম উদ্দিন ফাজিল মাদরাসার ১০ম শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। শাহীন এবং ফাহিম একই বাড়ির বাসিন্দা। সে সুবাদে তাঁরা দু’জন সম্পর্কে চাচা-ভাতিজা। ঘটনার পর থেকে শাহীন আত্নগোপনে আছেন।

মৃত ফাহিমের পরিবার জানায়, দুপুর ১টার দিকে শাহীন বাড়ির পুকুরে বিদ্যুৎ সংযোগে মাছ ধরতে যায়। সঙ্গে ফাহিমকে নিয়ে পুকুরে থাকা একটি কলাগাছের ভেলার ওপর বসে বিদ্যুৎ সংযোগে তাঁরা দু’জন মাছ ধরছিল। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুরেই ফাহিমের মৃত্যু হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যবসায়ি জানান, অবৈধ বিদ্যুৎ সংযোগে মাছ ধরা অনেক ঝুঁকির। এরপরও শাহীন প্রায়ই এই ঝুঁকি নিয়ে মাছ ধরত। তাঁর দেখাদেখি এখন স্থানীয় অনেক যুবক অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে মাছ ধরা শিখছে। শাহীনের কারনেই শিক্ষার্থী ফাহিমের এমন মর্মান্তিক মৃত্যু হয়েছে। শাহীন অর্থবিত্ত লোক। যাঁর কারনে ফাহিমের পরিবার আইনে পদক্ষেপে যেতে ভয় পাচ্ছে।

ওসি জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পুলিশ ঘটনাটির তদন্ত চলমান রেখেছে। ফাহিমের মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারকে থানায় ডেকে নিয়ে মামলা করার কথা বলা হয়েছে। তবে তাঁরা মামলা করতে ইচ্ছুক নয়।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE