এমপিও আবেদন নামঞ্জুর অবৈধ কেন নয়: হাইকোর্ট।।

ডেস্ক রিপোর্ট।।

সোমবার (২২ আগষ্ট) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এক আবেদন এর শুনানি নিয়ে এই সম্পূরক রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোঃ মনিরুল ইসলাম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সারোয়ার পায়েল।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব ও কারিগরি শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালক (ডিজি) সহ ৫ জনকে বিবাদী করা হয়েছে।

অ্যাডভোকেট মোঃ মনিরুল ইসলাম মিয়া বলেন সরারচর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এর ০৭ জন প্রভাষক ও কর্মচারী বিধি অনুযায়ী নিয়োগপ্রাপ্ত হন এবং ২০১৬ সাল থেকে বিনা বেতনে কাজ করে আসছেন। ২৩ অক্টোবর ২০১৯ কারিগরি ও মাদ্রাসা বিভাগ সরারচর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজটির শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদানের জন্য সরকারের সম্মতি লাভ করেন।

বিগত ০২-০৫-২০২০ খ্রি. তারিখে ০৭ (সাত) জন প্রভাষক এমপি ভুক্তির আবেদন করেন। কিন্তু কর্তৃপক্ষ এমপিও আবেদন নিষ্পত্তি করেননি ও এমপিও প্রদানের কোন ব্যবস্থা গ্রহণ করেননি। পরবর্তীতে উক্ত সাতজন প্রভাষক কারিগরি শিক্ষা অধিদপ্তর নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে একটি রিট পিটিশন দায়ের করেন এবং প্রাথমিক শুনানি শেষে ০৭/১১/২০২১ খ্রি. তারিখে রুল নিশি করেন।

পরবর্তীতে আবেদনকারী জানতে পারেন বিগত ২৮/০২/২০২১ খ্রি. তারিখে এমপিও আবেদন বিবেচনা করা গেল না মর্মে অফিস আদেশ ইতিমধ্যে জারি করেন।

বিগত ২৮/০২/২০২১ খ্রি. এর এমপিও নামঞ্জুর চ্যালেঞ্জ করে একটি সম্পূরক রুলের প্রার্থনা করা হয়। উক্ত আবেদনের শুনানি শেষে আজ এই সম্পূরক রুল ইস্যু করেন আদালত।

আবেদকারীগন হলেন
সরারচর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এর ০৭ জন শিক্ষক-কর্মচারী যথাক্রমে মহিবুল্লাহ আল মাহদী, আলমগীর হোসাইন আব্দুল্লাহ আল মামুন, সাখাওয়াত, মাহবুবুর রহমান, সফিকুল ইসলাম ও সামসুল হক।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE