রুপালী ব্যাংক ৫২ বছরের ইতিহাসে সর্ব্বোচ মুনাফা করেছে-সিইও জাহাঙ্গীর।।

 

 

ভোলা প্রতিনিধিঃ ভোলায় রূপালী ব্যাংক লিমিটেডের সিএমএসএমই ঋণ বিতরণ,ঋণ আদায় ও ব্যবসায়িক অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।আজ২৮ জুলাই শুক্রবার সকাল ১০টার ভোলা সার্কিট হাউজ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।রূপালী ব্যাংক ভোলা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ আজাদ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর। এসময় গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো.রোকনুজ্জামান।ভোলা কর্পোরেট শাখার প্রিন্সিপাল অফিসার মাহমুদুল হক সঞ্চালনায় পর্যালোচনা সভায় ভোলার ১০টি শাখার ব্যবস্থাপক ও ঋণ কর্মকর্তাসহ জোনাল অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় ভোলা রূপালী ব্যাংকের জোনাল অফিসের পক্ষ থেকে অতিথির ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিনিয়র অফিসার ফারহানা ইসলাম, মহিবুল ইসলাম ও মেহেদী হাসান।অনুষ্ঠানে অতিথিরা উপস্থিত শাখা ব্যবস্থাপক ও ঋণ কর্মকর্তাসহ সকল কর্মকর্তাদের ব্যাংকের উন্নয়নে নিরলসভাবে কাজ করার আহবান জানান।বক্তরা বলেন,সিএমএসএমই ঋণ অর্থনীতিরস্পন্দন,খেলাপি ঋণ পরিশোধে কারিদের আন্তরিক ভাবে অভিনন্দন।তাই রেমিট্যান্স আদায় এর ক্ষেত্রে রুপালী ব্যাংক সব সময় অগ্রনী ভূমিকা পালন করে আসছে বলে জানান।এসময় প্রধান অতিথি হিসাবে বক্ত্যবে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর বলেন,চলতি বছরের অর্ধবার্ষিক হিসাব সমাপনীতে মুনাফা প্রায় ছয়গুন বেড়েছে রাষ্ট্র মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডের। একই সঙ্গে ব্যাংকের ৫২ বছরের ইতিহাসে এবারেই প্রথম হাফে সর্বোচ্চ মুনাফা অর্জন করেছে ব্যাংকটি।চলতি ২০২৩ সালের ১লা জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত প্রথম ছয় মাসে হিসাব সমাপনীতে পরিচালন মুনাফা হয়েছে ৩৪০ কোটি টাকারও বেশি। গত বছর একই সময়ে ব্যাংকটির পরিচালন মুনাফা ছিল মাত্র ৫৭ কোটি টাকা।মূলত সুদ ও ট্রেজারি থেকে আয় এবং আদায় বাড়ায় ব্যাংকটি অর্ধবার্ষিকিতে এই মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও রেমিট্যান্স আহরণে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করায় ব্যাংকের এই অর্জন।এসময় তিনি আরো বলেন, ১০০ ও ১৫০ দিনের বিশেষ কর্মসূচির সফল বাস্তবায়নের ফলে এ সাফল্য এসেছে। সরকারি ব্যাংকগুলো নিয়ে যখন চারদিকে নানা নেতিবাচক খবর তখন রূপালী ব্যাংকের এই অর্জন ব্যাংকগুলোর প্রতি সাধারণ জনগণ ও বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে সক্ষম হবে বলে মনে করছেন খাত সংশ্লিষ্টরা।
রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন,দেশের অর্থনীতি উন্নয়নে এসএমই খাতের বিকল্প নেই। অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ২০-৩০ ব্যাকিং খাত আমরা অংশ গ্রহন করছি। আমরা এসএমই খাতকে গুরুত্ব দিয়েছি। এটা মাননীয় প্রধানমন্ত্রীর অন্যতম একটা অগ্রাধিকার খাত। এবছরে শুরু থেকে রুপালী ব্যাংক ৭৫০ কোটি টাকা এখাতে ঋণ বিতরণ করেন বলে জানান।
তিনি আরো বলেন,দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে বৈধ ভাবে রেমিট্যান্টস আনতে হবে। কোন অনিয়ম করে রেমিট্যান্টস আনা যাবেনা।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE