উন্নয়নকে বেছে নিন, আগুন সন্ত্রাসকে নয়‌ ভোলায় ড.শান্ত।।

মনজু ইসলাম।।

বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের মানুষকে যে উন্নয়ন উপহার দিয়েছে তা হচ্ছে একটি বিরল দৃষ্টান্ত‌‌।উন্নয়নকে বেছে নিন, আগুন সন্ত্রাসকে নয়‌।

লন্ডনে বসে বসে করা হয়েছে ষড়যন্ত্র। ষড়যন্ত্র করেও পদ্মা সেতু বন্ধ করতে পারেনি।মেট্রো রেল বন্ধ করতে পারেনি। কর্ণফুলী টানেল বন্ধ করতে পারেনি। বঙ্গবন্ধুর কন্যার স্বপ্ন ছিল, বঙ্গবন্ধুর কন্যার সাহস ছিল।তাই তিনি বাংলাদেশকে একটি সোনার বাংলায় রূপান্তরিত করেছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভোলা শহরের

উকিলপাড়াস্থ শান্ত নীড়ে ভোলা জেলা যুবলীগের আয়োজনে দেশব্যাপী বিএনপি-জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, অর্থনীতিবিদ ড.আশিকুর রহমান শান্ত এসকথা বলেন।

এসময় তিনি আরো বলেন, রাজনৈতিক কর্মীদের জবাবদিহিতা থাকতে হবে জনগণের কাছে। বঙ্গবন্ধুর কন্যা এমপি বানাবে, মন্ত্রী বানাবে আর এমপি মন্ত্রী হয়ে আপনি জনগণকে বৃদ্ধঙ্গুলী দেখাবেন তা হবে না। রাজনীতি করে গাড়ি বাড়ি বানাবেন, বিদেশে টাকা এগুলো আর হবেনা।

যুবলীগ আয়োজিত শান্তি সমাবেশে ড.শান্ত আরো বলেন,দুই দিন আগে পাকিস্তান থেকে মুখ ফিরিয়ে নিয়েছে আইএমএফ। শ্রীলংকার পর আজকে পাকিস্তান ও দেউলিয়ার পথে। বাংলাদেশ আজ শক্তিশালী অর্থনীতির উপর দাঁড়িয়ে রয়েছে। এতকিছু সম্ভব হয়েছে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে‌। আজকের শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই উন্নয়নের মহা সড়কে বাংলাদেশ।

ড.শান্ত আরো বলেন, আপনাদের মনে আছে সেই হাওয়া ভবন আর খাম্বা লিমিটেডের কথা।একদিকে পদ্মা সেতু ,মেট্রো রেল ,কর্ণফুলী টানেল, মাদারবাড়ি পাওয়ার প্লান্ট। আরেক দিকে হাওয়া ভবন আর খাম্বা লিমিটেড। সস্তা কথা অনেক বলা যায়,লন্ডনে বসে বসে নিরীহ কর্মীদের আন্দোলনে রাস্তায় নামিয়ে দেওয়া যায়।দেশে এসে আন্দোলন করেন, তখন খেলা হবে।

তরুণ প্রজন্মের উদ্দেশ্য করে তিনি বলেন, আজকে যাদের বয়স বিশ বছর তারা বিএনপির শাসনামূল দেখে নাই।যাদের বয়স পঁচিশ বছর তারাও বিএনপির শাসনামূলক দেখে নাই। তারা জানে না হাওয়া ভবন কি।তারা জানে না খাম্বা লিমিটেড কি।তারা জানে না জামায়েত বিএনপি’র নৃশংস তান্ডব এর কথা। বিএনপি জামায়াতের মদদে দেশের চারশো উপজেলায় একসাথে বোম বিস্ফোরণের ঘটনার কথাও তরুণ প্রজন্মের অনেকের যানা নেই।

ভোলা জেলা যুবলীগের সভাপতি পদপ্রার্থী মোস্তাক আহমেদ শাহীন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ভোলা পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নওশাদ হোসেন মুন ,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাইনুর রহমান তুহিন মোল্লা, রাজিব হাসান লিপু, হাবিবুর রহমান, আরিফুর রহমান রুমন, ওমর খৈয়াম মামুন, মামুন হাওলাদার, এ জেড এম মনিরুল ইসলাম, এডভোকেট গিয়াসউদ্দিন, মনিরুল ইসলাম, ফয়সাল বাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সাখাওয়াত হোসেন রনি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম কচি, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন নয়ন, শ্রমিকলীগ নেতা সিরাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান শান্ত সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

ভোলা নিউজ / টিপু সুলতান

SHARE