ভোলায় কঠোর লকডাউন পালিত,পুলিশ প্রশাসনের বিশেষ নজরদারি।।

মাহিয়ান হিমেল#

সরকার কর্তৃক জনস্বার্থে আরোপিত কঠোর বিধি-নিষেধে গত ১০ দিনে ভোলা পুলিশ প্রশাসনের রয়েছে বিশেষ নজরদারি।। ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার সর্বসময় নিজেই মনিটরিং করছেন ভোলার লকডাউন এমনটাই জানিয়েছেন ভোলার পুলিশ প্রশাসন।। পাশাপাশি ভোলা জেলা প্রশাসন, বাংলাদেশ নৌবাহিনী, জেলা পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার ব্যাটেলিয়নের সদস্যদের নিয়ে সমন্বিত অভিযান পরিচালনা অব্যাহত ছিল। সরকার আরোপিত নিষেধাজ্ঞা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে অব্যাহত রয়েছে প্রচার-প্রচারণা ও মাস্ক বিতরণ। এছাড়া করোনায় ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের মানুষের মধ্যে সরকারি ত্রাণ বিতরণও চলমান রয়েছে।

গত ৯ দিনে ১ হাজার ৩শ’ ১০ জনের জরিমানা ॥ ৩৬ জনের কারাদন্ড প্রদান করা হয় এবং ১৫৭ মোবাইল কোর্টের মাধ্যমে ১২ লাখ ১৯ হাজার ৩শ’ ৫০ টাকা আদায় করা হয়।
জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ প্রতিরোধে সরকার কর্তৃক জনস্বার্থে আরোপিত বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি অমান্য করায় গতকাল শুক্রবার (৯ জুলাই) ভোলা জেলায় মোট ১২ টি মোবাইল কোর্টে ৬৮টি মামলায় ৬৪ জনকে ৫৩,৬০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অন্যদিকে গত ৮ জুলাই ভোলা জেলায় মোট ১৫ টি মোবাইল কোর্টে ৯৫টি মামলায় ৯৩ জনকে ৮১,৯০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৭ জুলাই ভোলা জেলায় মোট ১৬ টি মোবাইল কোর্টে ১১৩টি মামলায় ১০৮ জনকে ১লাখ ১০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৮ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৬ জুলাই ভোলা জেলায় মোট ১০ টি মোবাইল কোর্টে ৭৮টি মামলায় ৮৮ জনকে ৮১,০০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ১ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
গত ৫ জুলাই ভোলা জেলায় মোট ১৯ টি মোবাইল কোর্টে ১৫৫টি মামলায় ১৬২ জনকে ১,৮৩,০৫০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ২ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৪ জুলাই ভোলা জেলায় মোট ১৭ টি মোবাইল কোর্টে ২০৭টি মামলায় ২০৬ জনকে ২,০৪,৭০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ১০ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। গত ৩ জুলাই ভোলা জেলায় মোট ১৮ টি মোবাইল কোর্টে ১৪০টি মামলায় ১৫১ জনকে ১,২২,২০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয়। তবে এদিন কাউকে কারাদন্ড প্রদান করা হয়নি। এছাড়া গত ১ ও ২ জুলাই ভোলা জেলায় মোট ৫০ টি মোবাইল কোর্টে ৪১৫টি মামলায় ৪৩৮ জনকে ৩,৯২,৮০০/-টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

SHARE