ভোলার মনপুরায় নিয়ন্ত্রনহীন নির্বাচন পরিস্থিতি,ম্যাজিস্ট্রেট আকিবের আগমন

আমজাদ হোসেন, স্টাফ রিপোর্টার

বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে একের পর এক আচরণবিধি ভঙ্গ করে চলেছে নির্বাচন প্রার্থী শাহরিয়ার চৌধুরী দীপক এমনটাই অভিযোগ করেছেন অভিযোগ করেছেন অপর প্রার্থী নেজাম উদ্দিন হাওলাদার ও নুরুল ইসলাম মিয়া।। প্রার্থী নিজামুদ্দিন উদ্দিন হাওলাদার ও নুরুল ইসলাম মিয়া অভিযোগে বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর নাম ভাঙ্গিয়ে নানা অপকৌশল চালিয়ে নিষিদ্ধ মিছিল-মিটিং শোভাযাত্রা মোটরসাইকেল শোডাউন, জনমানুষের মনে ভয় ঢুকানোর জন্য নানা ধরনের হুমকি-ধমকি সহ নানা অপকর্ম কান্ড যা নির্বাচন আচরণবিধি পরিপন্থী।। টানটান উত্তেজনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই জেলা প্রশাসন থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমানকে প্রেরণ করা হয়েছে ।। ইতোমধ্যে গতকাল রাতে ম্যাজিস্ট্রেট আকিব ওসমান মনপুরায় গিয়ে অবস্থান করেছেন ।।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমানের সাথে মুঠোফোনে সংযোগ স্থাপন করলে তিনি আমাদেরকে নিশ্চিত করেছেন,আমি ইতিমধ্যে মনপুরা এসে অবস্থান করেছি, দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে চালিয়ে যাচ্ছি, আচরণবিধির উপরে প্রত্যেক প্রার্থীদেরকে সতর্ক করেছি,কোন প্রার্থী আচরণবিধি লংঘন করলে আমি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

উল্ল্যখ বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী 21 জুন ঘোষণা করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

আসন্ন 2 নং হাজির ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী শাহারিয়া দীপক বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঘনের লিখিত অভিযোগ করেছেন প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদার ও অন্যজন প্রার্থী নুরুল ইসলাম।। আজ ৯জুন উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করা হয়েছেন।।

বিষয়টি নিয়ে অভিযোগকারী প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদার এর সাথে কথা বললে তিনি ভোলা নিউজ কে
জানিয়েছেন, বেশ কয়েকবার মৌখিক অভিযোগে মনপুরা প্রশাসন ধরনের ব্যবস্থা গ্রহণ না করায়, লিখিতভাবে অভিযোগ করতে তিনি বাধ্য হয়েছেন।। এতেও যদি কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করতে মনপুরা প্রশাসন ব্যর্থ হন তাহলে অচিরেই ভোলা জেলা প্রশাসন ভোলা পুলিশ প্রশাসনসহ জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করবেন।। এমনকি জনগণকে সাথে নিয়ে সংবাদ সম্মেলন কিংবা মানববন্ধনের মতো কর্মসূচি দিকে এগিয়ে যাবেন।।

প্রার্থী নেজামুদ্দিন আরো অভিযোগ করেন ,মাঠ প্রচারণা চালাতে গেলে তার নেতাকর্মীদের নানা ধরনের ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করছেন যা নির্বাচন আচরণবিধি পরিপন্থী।।।

অভিযোগের বিষয়টি নিয়ে অভিযুক্ত প্রার্থী শারিয়ার দীপককে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,আমি এ ধরনের নিয়ম পরিপন্থী কাজে সম্পৃক্ত নই, মিছিল-মিটিং করা হচ্ছে ছাত্রলীগ যুবলীগের পক্ষ থেকে।।

আসছে বিস্তারিত……. সাথে থাকুন ভোলা নিউজের

SHARE