ভোলায় রমজান উপলক্ষে বাবার নামে ছেলের মসজিদ উপহার

 

বিশেষ প্রতিনিধি :

মৃত্যুর পর ছদগায়ে জারিয়া ছাড়া আর  কোন উপহারই মহান আল্লাহর কাছে গ্রহন যোগ্য নয়। সেই চিন্তা মাথায় রেখে পবিত্র রমজান উপলক্ষে বাবা মৃত আমির হোসেন মাস্টারকে একটি মসজিদ বানিয়ে উপহার দিলেন তার আদর্শ সন্তান শিক্ষক নেতা আনোয়ার হোসেন শামীম।

ভোলা সদর উপজেলার বাপ্পা ইউনিয়নের চরপোটকায় নির্মিত দৃষ্টি নন্দন মসজিদটির নাম দিয়েছেন আমির হোসেন মাস্টার জামে মসজিদ।
আজ বাদ আসর নামাজের পরে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে মসজিদটির শুভ উদ্বোধন করেন ওই বনেদী পরিবারের দুই কৃতি সন্তান শিক্ষানুরাগি ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন ও নদীর পাড়ের অসহায় মানুষের আপনজন জহুরুল ইসলাম নকিব।

চরপোটকা ৬ নং ওয়ার্ডের যে জায়গাটিতে এই মসজিদটি নির্মিত হয়েছে ওই এলাকার শত শত মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা আজ পূর্ণ হল । ওই এলাকার ধর্মপ্রাণ মুসলমানেরা এই করোনাকালীন সময়ে প্রায় হাফ কিলোমিটার রাস্তায় যাওয়ার পরে তারা অপর মসজিদে নামাজ পড়তে হতো প্রতিনিয়ত।

প্রধান অতিথির বক্তব্যে মোশারফ হোসেন বলেন, মরহুম আমির হোসেন মাস্টার তার বড় ভাই তিনি ৬ ভাই ভিতর সবার বড় ছিলেন। আমার ভাই ছিলেন ধর্মভীরু এবং তাবলীগের একজন মুসল্লী। সবার সাথে ছিলো তার সুসম্পর্ক, সবাই তাকে ভালো জানতেন । আজ আনোয়ার হোসেন শামীম যেই মহতী কাজ করেছেন এটা আসলে কেবল প্রশংসার দাবি  ই রাখেনাা এটা প্রতিটি মানুষের জন্য একটি শিক্ষা । আল্লাহ যেন সকল মুসলমানদের মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার তৌফিক দান করেন তিনি সবাইকে সেই আহবান করেন ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক ও কাচিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিব, ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ ইউনূস, ভোলা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন, আওয়ামী জন্ম লীগের সাধারণ সম্পাদক আনোয়ার পাশা বিপ্লবসহ স্থান মুসুল্লিরা।
আনোয়ার হোসেন শামীম জানান পাশেই একটি জায়গা কিনে তার বাবার নামে হাফিজি মাদ্রাসা করার ইচ্ছা আছে  তার।

SHARE