ভোলায় আটকৃতদের ২৪ ঘণ্টায় মুক্তি না দিলে বুধবার ফের হরতাল

 

মোঃ আরিয়ান আরিফঃ

দেশব্যাপী হেফাজত ইসলামের গত বরিবারের (২৮ মার্চ) ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালন সময় ভোলায় ১০ জনকে আটক করছে পুলিশ।উক্ত আটকৃতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে বুধবার (৩১ মার্চ) সকাল-সন্ধ্যা ডাকা দিয়ছে ঈমান আকিদা সংরক্ষণ কমিটি।

সোমবার (২৯ মার্চ) দুপুর ১২ টার দিকে ভোলা শহরের খলিফা পট্টি জামে মসজিদে ভোলার সসর্বস্তরে জনগন ও উলামায়ে কেরাম এর উপস্থিততে উক্ত কর্মসূচি ঘোষণা করেন ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সভাপতি মাওলানা বশির উল্লাহ্। তিনি বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে যদি আমাদের ভোলায় গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেওয়া না হয় তাহলে বুধবার ভোলাতে সকাল সন্ধ্যা হরতাল পালন করা হবে। তিনি ভোলার সকল স্তরের জনগনকে শান্তিপূর্ণ হারতালে অংশগ্রহন করার জন্য আহ্বান করেন।

 

এসময় উপস্থিত ছিলেন ঈমান আকিদা সংরক্ষণ কমিটির সেক্রেটারি মাওঃ তাজউদ্দীন ফারুকী,
জয়েন্ট সেক্রেটারি মাওঃ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক, মাওঃ আতাউর রহমান মোমতাজী, মাওঃ তৈয়বুর রহমান, মাওঃ তরিকুল ইসলাম, মাওঃ ওবায়েদ বিন মোস্তফা, মাওঃ ইউসুফ আদনান, মাওঃ আঃ মোমিন প্রমুখ।

 

এদিকে ভোলা সদর মডেল থানা অফিসার ইনচার্জ এনায়েত হোসেন জানান,হরতালের সমর্থনে গত ভোলায় গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল, ও পুলিশের গাড়িতে আগুন দিয়ে হেফাজত ইসলামের নেতাকর্মীরা। পরে পুলিশ সড়ক থেকে গাছের গুঁড়ি সরিয়ে চলাচল স্বাভাবিক করে।এবং সকালে ভোলা সরকারি কলেজের সামনে থেকে পুলিশ পাঁচ এবং বিকালে ভোলা ভোলার আলীনগর মাদ্রাসা বাজার এলাকা থেকে চার জন হেফাজতকর্মীকে গ্রেপ্তার করা হয়।এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

SHARE