কাঁদলেন ইলিশার চেয়ারম্যান কাঁদালেনও সবাইকে

ইয়ামিন হোসেনঃ
বৃহত্তর ইলিশা ইউনিয়ন পরিষদ এর প্রাক্তন চেয়ারম্যান মরহুম আবদুর রব মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে স্মৃতিচারণ করতে গিয়ে মরহুমের সুযোগ্য সন্তান ইলিশা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাছান মিয়া কাঁদালেন এবং কাঁদালেন উপস্থিত সবাই কে। বৃহত্তর ইলিশার সাবেক চেয়ারম্যান ভোলার বনেদী পরিবারের সন্তান সাদা মনের নিবেদিতপ্রাণ মানবতাবাদি মরহুম আব্দুরব মিয়ার স্মৃতিচারণ করতে গিয়ে বর্তমান চেয়ারম্যান বলেন বাবা একটি কথা শিখেয়ে গেছেন চলার পথে সব মানুষের উপকার করতে পারবেনা কিন্তু সহজেই ক্ষতি করতে পারবে আমার সন্তান হিসেবে যদি কোন দিন কারো ক্ষতি করাতো দুরের কথা চিন্তা করলেও আমার আত্না কষ্ট পাবে। বাবার শেখানো এই দিক্ষা নিয় গত ৫ বছর চেয়ারম্যান হিসেবে আপনাদের কাজ করেছি। মানুষ হিসেবে অনেক ভুল করেছি। হয়তো সবার জন্য চাহিদা মতো কাজ করতে পারিনি তবে হলফ করে আল্লাহকে সাক্ষী রেখে বলতে পারি কোন দিন জানামতে কারও ক্ষতি করিনি। গত ৫ বছর দলমতের উর্ধে উঠে সকলের সেবক হয়েছি শাসক হইনি। আপনাদের সকলের প্রিয় রব মিয়ার ছেলে হিসেবে ভুল করলে আমাকে আপনাদের সন্তান হিসেবে ক্ষমা করে দিবেন। যদি ভোলার অভিবাবক জননেতা আমার বিগত ৫ বছরের কাজে সন্তোষ হলে আমাকে আবার আপনাদের সেবা করার সুযোগ দেবেন। আর চেয়ারম্যান না হলেও বাবার দেখানো মতে আপনাদের পাসে থেকে বাবার রেখে যাওয়া ইলিশাবাসির জন্য আমৃত্যু কাজ করে যাবো। আর নেতা যাকে চাইবেন তার জন্যও কাজ করে যাবো।আমার বাবা মা কেউ নেই আপনারাই আমার বাবা মা। আপনাদের সাথে রেখেই আপনাদের এই এতিম সন্তানটিকে আশ্রয় দিবেন এটাই আমার একমাত্র চাওয়া। চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাছান মিয়ার আবেগগন এই বক্তব্যে দোয়া মুনাজাতে উপস্থিত সকলেই কেঁদেছেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইলিশা সমাজ সেবা স্বেচ্ছাসেবী সংগঠন আয়োজিত স্বরণ সভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইলিশা ফাঁড়ির ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন। মরহুম কে নিয়ে স্মৃতিচারণ করেন, ভোলা নিউজ এর সম্পাদক এডভোকেট মনিরুল ইসলাম, ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগ এর সিনিয়র সহ সভাপতি হোসেন শহীদ সোহরাওয়ার্দী, হোসেন মিয়া, গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোর্শেদ আলম নোমান, সিনিয়র শিক্ষক সরদার কামাল হোসেন, নিজামউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকির হোসেনপ্রমুখ।
দোয়া মুনাজাত পরিচালনা করেন জংশন বাজার মসজিদের খতিব মাওলানা আবুল কালাম।

পুরো অনুষ্টানটি সঞ্চালনা করেন ইলিশার কৃতি সন্তান ইলিশা  সমাজ সেবা স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারন সম্পাদক সাংবাদিক ইয়ামিন হোসেন।

SHARE