ভোলায় দুই পৌরসভায় ভোটগ্রহন, জাল ভোটে আটক-৮

 

মনজু ইসলামঃ
ভোলার দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভায় বিচ্ছন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।
শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে এই ভোটগ্রহন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে। সকাল থেকেই দুই পৌরসভার ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো ছোখে পড়ার মতো। ঘন কুয়াশা ও শীতকে উপেক্ষা করে ভোটাধিকার প্রয়োগ করেন সাধারণ ভোটাররা।
সকালে দৌলতখানে কেন্দ্রে মোবাইলফোন ব্যবহারের অভিযোগে আ’লীগ ও বিএনপির দুই এজেন্ট এবং জাল ভোট দেয়ায় বোরহানউদ্দিনে ৬ ও ৭ নং কেন্দ্র থেকে ৬ জনকে আটক করা হয়।আটককৃতদের মধ্যে এক যুবককে ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এদিকে বোরহানউদ্দিন পৌর নির্বাচনে বিএমপি’র মেয়র প্রার্থী অভিযোগ করে বলেন, আমরা মানুষের অধিকার ফিরিয়ে দিতে নির্বাচনে অংশগ্রহণ করছি। নির্বাচনে অংশগ্রহণ করার পরে আমাদের ভোট করতে দেওয়ায় হয়নাই।ভোট কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বেরকরে দেওয়ায় হয়েছে।

পরে সকাল ১০ টায় দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। এ সময় তিনি ভোট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে।
দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন আ’লীগ সমর্থিত প্রার্থী জাকির হোসেন তালুকদার। তিনি বলেন, কোথায় কোন সহিংসতার ঘটনা ঘটেনি। শান্তিপূর্ন ভোট হয়েছে এবং এ ভোটে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি।
দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তৈফিকুল ইসলাম বলেন, সকাল থেকেই ভোটারদের সমাগম হয়েছে, কোথাও কোন সমস্যা হয়নি। বিকাল পর্যন্ত ৪০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।
দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার খবির হোসেন চৌধুরী বলেন, লাইনে দাড়িয়ে নারী ও পুরুষ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। ভোটারদের উপস্থিতি অনেক ভালো ছিলো। এখানে ৭৫৩ টি ভোট কাস্ট হয়েছে।
বোরহানউদ্দিন পৌরসভার বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির অভিযোগ করেন, ৪, ৫ ও ৬ নং কেন্দ্রে প্রভাব বিস্তার করে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে।
বোরহানউদ্দিন পৌর ৬ নং ওয়ার্ডে ভোট দিতে আসেন ৮২ বছরের বৃদ্ধ সাইফুল ইসলাম। তিনি বলেন, সুন্দরভাবে ভোট দিয়েছি, কোন ভয়ভীতি নেই। ভোট দিতে পেরে আার খুবই ভালো লাগছে।

পুলিশ সুপার সরকার মো: কায়সার বলেন,কোথাও কোন সহিংসতার ঘটনা ঘটেনি।সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে অনিয়মের অভিযোগে ৫ জনকে আটক করা হয়। এদের সবাই কেন্দ্রে জাল ভোট দিতে এসেছিলো।
জেলা রির্টানিং অফিসার আলাউদ্দিন আল মামুন বলেন, সহিংসতা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে। বোরহানউদ্দিন পৌরসভায় ৭০শতাংশ এবং দৌলতখান ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

SHARE