বর্ণাঢ্য আয়োজনে ব্যাচ-২০০০ এর পূর্নমিলনী

 

 

 

আরিয়ান আরিফ।। আবার বছর কুড়ি পরে বন্ধুর সাথে দেখা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ‘ব্যাচ-২০০০’ এর পূর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে ব্যাচ-২০০০ এর কুঁড়ি বছর পূর্তি উপলক্ষে হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, মটরসাইকেল শোভাযাত্রা, আলোচনা সভা, প্রীতভোজ, প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে পূর্নমিলনী পালিত হয়।
ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ‘ব্যাচ-২০০০’ এর আয়োজনে সকাল ৮টায় বিদ্যালয় প্রাঙ্গণে হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। সকাল ৯টায় স্কুলের সামনে থেকে একটি মটরসাইকেল শোভাযাত্রা বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। সকাল ১০টায় বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ দেলোয়ার হোসেন রাঢ়ি এর সভাপতিত্বে এসময় হিসেবে উপস্থিত ছিলেন, প্রাক্তন প্রধান শিক্ষক একে এম ছাদেক, শিক্ষক ফরিদ উদ্দিন আহমেদ, মোঃ ওমর আলী শিকদার, মোঃ নুরুল হক, আহসান কবির, মোঃ শাহজাহান, মোঃ মাইনুদ্দিন, মোঃ মাকসুদুর রহমান, বাবু কুমুদলাল ব্রহ্মচারী, মাওলানা আবুল কালাম, মোঃ খায়রুল ইসলাম, বাবু প্রাণ গোপাল দে, সহকারী প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম প্রমুখ। শিক্ষকরা এই সুন্দর আয়োজন করার জন্য ব্যাচ-২০০০ এর কৃতি শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানান এবং সেই সোনালী দিনের স্মৃতিচারণ করেন। সংক্ষিপ্ত বক্তব্যে ব্যাচ-২০০০ এর শিক্ষার্থীরা স্মৃতিচারণ করে বলেন, শিক্ষা জীবনের সেই দিনগুলো আমাদের জীবনের সবচেয়ে আনন্দের দিন ছিলো। এখনও সেই দিনগুলোর কথা মনে পড়ে। প্রিয় স্যারদের আদর ভালোবাসা, ¯েœহ মমতা আমরা কখনো ভুলতে পারবো না। এসময় ব্যাচ-২০০০ এর শিক্ষার্থীরা প্রিয় শিক্ষকদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তাদেরকে সম্মাননা ক্রেস্ট ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন। আলোচনা শেষে দুপুরে প্রীতিভোজের আয়োজন করা হয়। এরপর বিকাল ৪টায় সরকারী স্কুল মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ব্যাচ-২০০০ এর ‘এ’ দল ও ‘বি’ দলের মধ্যকার খেলায় ১-১ গোলে ড্র হয়। পরে দুই দলকে চ্যাম্পিয়ান ঘোষণা করা হয়। সন্ধ্যায় ৭টায় বিদ্যালয় মাঠে ঢাকা থেকে আগত ও স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় ব্যাচ-২০০০ এর শিক্ষার্থীরাও গান পরিবেশন করে মঞ্চ মাতিয়ে রাখেন।
ব্যাচ-২০০০ এর শিক্ষার্থীরা বলেন, কুঁড়ি বছর পর প্রিয় বন্ধুদের এক সাথে দেখতে পেয়ে খুবই আনন্দিত হয়েছি। সকাল থেকেই ভোলা সরকারি স্কুল মাঠে একে এক সকল বন্ধুরা এসে ঝড়ো হতে শুরু করে। একজন আরেকজনকে জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েছি। আমরা চেষ্টা করবো প্রতি বছর একটি দিন বন্ধুদের নিয়ে এমন মিলমেলার আয়োজন করার।
অনুষ্ঠানে প্রয়াত এম এ শুকুর স্যার, কাদের স্যার এবং সহপাঠী বন্ধু আল আমিনের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়।

SHARE