আজ সাংবাদিক নূরে আলম জিকুর জম্মদিন

 

স্টাফ রিপোর্টার: দৈনিক মানবজমিনে’র স্টাফ রিপোর্টার ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য নূরে আলম জিকুর জন্মদিন আজ। দিনটি উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন তার বন্ধু-বান্ধব, সহকর্মী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

নূরে আলম জিকু ১৯৮৯ সালের ১৫ই নভেম্বর ভোলা জেলার মনপুরা উপজেলায় জম্মগ্রহণ করেন। তার শৈশব কাটে ভোলায় । সেখান থেকে এসএসসি, এইচএসসি ও অনার্স সম্পন্ন করেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গনিতে মার্স্টাস পাশ করেন। গনিত নিয়ে পড়াশোনা করলেও সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি।

ভোলায় অবস্থানকালে ২০০৭ সালে দৈনিক অাজকের ভোলা পত্রিকার মধ্যে দিয়েই সাংবাদিকতা পেশা শুরু করেন । এরপর বিভিন্ন পত্রিকায় সুনামের সঙ্গে কাজ করেন। ২০১৪ সালে ঢাকায় আসেন। কাজ করেন বিভিন্ন জনপ্রিয় পত্রিকায়। ২০১৭ সাল থেকে মানবজমিনের স্টাফ রিপোর্টার হিসেবে যুক্ত আছেন।
বর্তমানে পত্রিকাটির নগর উন্নয়ন বিটে কাজ করছেন।
সব সময় সত্য ও ন্যায়ের পক্ষে কাজ করেন তিনি।
আজ তার জম্মদিন। ক্ষুদেবার্তার মাধ্যমে তাকে শুভেচ্ছা জানান অনেকেই। এ সময় তার দীর্ঘায়ু কামনা করেন । সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে তাকে জম্মদিনের শুভেচ্ছা জানান।

জন্মদিনে ফেসবুকে জিকু লিখেন- নিজেকে নিয়ে লিখার মতো কোন গল্প নেই। যদিও অনেকগুলো বছর অতিবাহিত করে আজ আমি এই পথের শেষ প্রান্তে। বেঁচে থাকার জন্য বাঁচি। রূপকথা, ছোট গল্প কিংবা নাটকের মহারাজ আমি নই। সৃষ্টিকর্তা মহান রাব্বুল আল আমিনের কাছে আমি দায়বদ্ধ। এমন দিনে তিনি আমাকে পৃথিবীতে পাঠিয়েছেন। দিনটি উপলক্ষে অনেকেই ভালোবাসা ও শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। অাপনাদেরকে অন্তরের অন্তঃস্থল থেকে ভালোবাসা জানাচ্ছি।
সত্যি বলতে জন্মদিনের বার্তাটি আনন্দের।

যদিও আমার কাছে রোববার থেকে শনিবার সবই এক। কারণ কখনো জন্মদিন পালন করা হয়নি।জন্মদিনের কোন গিফট পাওয়া হয়নি। তোড়া ফুলের শুভেচ্ছাও নয়। আর এসব করে কি হবে? মৃত্যুর কাছাকাছি চলে আসলাম তো!

SHARE