আপনার মাস্ক কোথায়? এই স্লোগানে ভোলায় সচেতনামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

/

মোঃ আরিয়ান আরিফ।।

আপনার মাস্ক কোথায়? এই শ্লোগানে ভোলায় “ভলান্টিয়ার ফর বাংলাদেশ” আয়োজিত সচেতনামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বার) ভোলা সদর প্রেস ক্লাবের সামনে থেকে ভলেন্টিয়ারদের নিয়ে এই ক্যাম্পেইনটি শুরু করা হয়।

সারা দেশের ন্যায় আজ ভোলায় দেশের সর্ববৃহৎ ক্যাম্পেইনটি সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

মানুষকে মাস্ক পরতে উৎসাহিত করতে এবং সঠিক নিয়মে মাস্ক পরিধান করতে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সহযোগিতায় ভলান্টিয়ার ফর বাংলাদেশ আয়োজিত “আপনার মাস্ক কোথায়?” এই ক্যাম্পেইটি ভোলা সদরে ৩টি জোনে পরিচালনা করা হয়।

১ম জোন ভোলা নতুন বাজার থেকে ভলান্টিয়ার লিডার সাকোয়াত এর পরিচালনায় ২০ জন সদস্য এই ক্যাম্পেইনে যুক্ত হয়।

২য় জোন বাংলা স্কুল মোড থেকে ভলান্টিয়ার লিডার মনিরুল ইসলামের পরিচালনায় আরো ২০জন এই ক্যাম্পেইন এ যুক্ত হয়।

৩য় জোন সদরের কালিনাথ রয়েল বাজার থেকে ভলান্টিয়ার ভলান্টিয়ার লিডার ঐশী দত্তের নেতৃত্বে আরো ২৫জন সদস্য ক্যাম্পেইনে অংশগ্রহণে আজকের জনসচেতনামূলক এই বিশাল ক্যাম্পেইনটি সফল করেন।

ক্যাম্পেইনে ভলান্টিয়াররা মানুষকে মাক্স পড়ার বিষয়ে সচেতন করেছে এবং মাক্স এর সঠিক ব্যবহার নিশ্চিত করার জন্য অনুরোধ করেছে। রাস্তায় যাদের মুখে মাক্স ছিলনা প্রায় প্রত্যেকেই মাক্স দেওয়ার চেষ্টা করেছে ভলান্টিয়ারা।

ভলান্টিয়ার লিডার ঐশী বলেন,
কোভিড-১৯ কেবল একটি স্বাস্থ্য সঙ্কট নয়, এটি একটি সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক সঙ্কট যা সারা বিশ্ব জুড়ে গভীর দাগ ফেলেছে। তাই আমরা আজ ভোলায় মানুষকে সচেতন করার জন্য একঝাক তরুন তরুণীদের নিয়ে এই ক্যাম্পেইনটি করেছি।

ভোলার ভলান্টিয়ার পরিচালক মনিরুল ইসলাম বলেন,করোনা ভাইরাস পরিস্থিতির শুরু থেকেই ভলান্টিয়ার ফর বাংলাদেশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর থেকে পরিত্রাণ পেতে দরকার সচেতনতা বৃদ্ধি। তাই আজকে আমরা এক ঝাক সেচ্ছাসেবী জনসচেতনামূলক এ ক্যাম্পেইনে মানুষকে মাস্ক পড়তে উৎসাহিত করছি।

ভলান্টিয়ার লিডাফ আরিশা বলেন, আমাদের এই ক্যাম্পেইনের মাধ্যমে আমরা সারা দেশের মানুষকে মাস্ক পরতে উৎসাহিত এবং সঠিক নিয়মে মাস্ক পরিধান করতে সচেতন করি। ৫০% মানুষ মাস্ক পড়ে না তাই আমাদের এই অংশগ্রহণের মাধ্যেম মানুষকে সুস্থ থাকার জন্য মাস্ক পড়তে অনুরোধ করে থাকি।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ভালেন্টিয়ার অব বাংলাদেশ-এর ভোলা জেলার ভলান্টিয়ার লিডার রাফসান, শাহিন,দিপু রায়,তালহা প্রমুখসহ সকল অংশগ্রহণকারী সেচ্ছাসেবীরা।

সারাদেশের ন্যায় আজকের এই বিশাল ক্যাম্পেইনটি সফল করেন ভোলার একঝাক তরুন তরুণী সেচ্ছাসেবীরা।

SHARE