যানজটহীন ভোলা শহরে হঠাৎ যানজট!!

 

।। তাইফুর সরোয়ার ।।

এক সময়ের যানজটবিহীন ভোলা শহর যেন ক্রমেই পরিণত হচ্ছে যানজটের শহরএ। মূলত করোনা প্রাদুর্ভাবের পর থেকেই চীরচেনা ভোলার চেহারায় যোগ হয়েছে নতুন এই রূপ। রাস্তায় যেন যাত্রীর চেয়ে অটো রিক্সার সংখ্যাই বেশি। বিশেষকরে সদর রোডের বাংলাস্কুল মোড় থেকে বরিশাল দালান পর্যন্ত সড়কে সবসময়ই লেগে থাকে তীব্র যানজট। অটো রিক্সার সংখ্যা বেড়ে যাওয়া, যত্র তত্র মটর সাইকেল পার্কিং করে রাখা, অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যাবসা করাকেই এই যানযট সৃষ্টির অন্যতম প্রধান কারণ মনে করছেন অনেকেই।

করোনা পরিস্থিতির কারণে ঢাকা চট্টগ্রামের মতো মহানগরীতে জীবিকার তাগিদে থাকা অনেকেই এখন নিজ জেলা ভোলায় অবস্থান করছেন। কাজ হারিয়ে এদের মধ্যে অনেকেই অটো রিক্সা কিনে তা চালিয়ে জীবিকা নির্বাহ করার চেষ্টা করছেন। খোঁজ নিয়ে জানা যায় বর্তমানে শহরের সড়কে প্রতিদিন প্রায় পঞ্চাশটি অটোরিকশা নতুন যোগ হচ্ছে। এছাড়া সদর রোডের দুইপাশে রাস্তায় সবসময় বিশৃঙ্খলভাবে পার্কিং করা থাকে অনেক মটর সাইকেল। সড়কের ফুটপাত দখল করে ছোট দোকান বসানো হয়েছে বিভিন্ন জায়গায়। এসব কারনে ক্রমেই বেড়ে চলছে যানজটের তীব্রতা।

ভোলা শহরের যানজট নিরসনে এখনই প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে এক সময় তা অসহনীয় হয়ে পরবে। তাই সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করছি।

SHARE