বোরহানউদ্দিনে ফরিদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে চুরির অভিযোগ

 

 

 

আমজাদ হোসেন/মোঃ শাখাওয়াত হোসাইন

ভোলা বোরহানউদ্দিন উপজেলায় ১১অক্টোবর রবিবার টবগী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের উদয়পুর রাস্তার মাথায় ফরিদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে।

সুত্রে জানা যায়, বিগত কয়েক দিন যাবত ফরিদ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে বিভিন্ন সময়ে চুরির ঘটনা ঘটে।ফরিদেরে গোডাউনের উপরে ছাদ খোলা থাকায় পাশের বিল্ডিং দিয়ে এসে চুরি করে বলে জানা যায়। চুরির ঘনায় ওই গোডাউনের তিন লক্ষ টাকার ব্যাটারী চুরি হয়।

এ বিষয়ে ফরিদ ইঞ্জিনিয়ারিং এর মালিক মো: ফরিদ বলেন আমার গোডাউন থেকে বিভিন্ন সময়ে ব্যাটারি চুরি হচ্ছে বিভিন্ন কৌশলে চোর ধরতে চাইলেও ধরতে পারিনা।ফের গত ১১ অক্টোনর রবিবার চুরির ঘটনা ঘটে।চুরি করে ব্যাটারি নিয়ে বিল্ডিং বেয়ে নামার সময় আমাদের এলাকার হাছান (পিতা: উইসুফ) দেখে পর দিন আমাকে জানায়।
এ ব্যাপরে অটো চালক হাছান জানান, বিগত ১০ দিন আগে আমি সন্ধ্যা ৭ টার দিকে ফরিদ ইঞ্জিনিয়ারিং এর পিছনে প্রসাব করতে গেলে সোহান ও ফরহাদকে ব্যাটারিসহ হাতে নাতে ধরি এবং তাদের পিতাকে মোবাইলে অবগত করলে তিনি এর বিচার করবে বলে আমাকে আশ্বাস দিয়ে ছাড়িয়ে নেয়। পরবর্তীতে আমাকে ঘটনা না জানানোর জন্য ঘুষ বাবদ দেড় হাজার টাকা অফার করলে আমি প্রত্যাখ্যান করি।
সোহানের পিতাঃ হানিফ চুরির বিষয়টি শিকার করে।
এলাকা বাসী জানায়, জসিম তার ছেলে ফরহাদকে দিয়ে চুরি করিয়ে চুরি হওয়া মাল অন্য জায়গায় বিক্রি করে।

পরবর্তী কালে ঘটনা জানা জানি হলে, সোহান ও ফরহাদের পিতা চুরি করা ব্যাটারীর অর্থ ফেরতৎ দেওয়ার তালবাহানা করে ফেরত দিচ্ছে না। তাই ভুক্তভোগি ফরিদ চোরদেরকে আইনী ব্যবস্থা গ্রহনে প্রশাসনের সহযোগিতা চাচ্ছেন।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওসি মাজাহারুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন চুরির বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি,ঘটনার সত্যতা পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্তা নিবো।

SHARE