সিলেট এমসি কলেজে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষনের শাস্তির দাবীতে ভোলায় মানববন্ধন

————-
আমজাদ হোসেন!
সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেধে রেখে স্ত্রীকে গনধর্ষকারী চিহ্নিত সকল আসামীদের দ্রুত ফাসির দাবিতে ২৭ সেপ্টেম্বর রবিবার সকাল ১১ টায় ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটির বিডি,এস এর পক্ষ থেকে ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন।
গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার সন্ধায় সিলেট এমসি কলেজে স্বামী তার স্ত্রীকে নিয়ে ঐতিহ্যবাহী এমসি কলেজে ঘুরতে গেলে ছাত্রলীগ নামধারী কিছু কুলাঙ্গার স্বামী ও স্ত্রী কে ধরে নিয়ে যায় ছাত্রাবাসে।নিয়ে স্বামীকে একটি কক্ষে আটকে রেখে স্ত্রীকে অন্য কক্ষে নিয়ে পালাক্রমে গনধর্ষন করে।পরবর্তীতে পুলিশ বাহিনী সংবাদ পেয়ে উক্ত গৃহবধূ ও স্বামীকে উদ্ধার করে সিলেট সদর হাসপাতালে ভর্তি করে।উক্ত গনধর্ষনের সময় ৬/৭ যুবক অংশ গ্রহন করেছে বলে মামলার এজাহার ও মিডিয়ার মাধ্যমে জানা যায়।কিন্তু ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোন আসামি গ্রেফতার করতে পারেনি পুলিশ বা সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী।ধর্ষনকারীরা এতো শক্তিশালী যে তাদেরকে গ্রেফতার করা যাচ্ছে না।এতে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জোরালো ৬ টি দাবী তুলে ধরেন ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি বিডিএস।এই দাবী গুলো আগামী ৭২ ঘন্টার মধ্যে না পূরন করা হলে আমরা আরো কঠোর আন্দোলনের দিতে বাধ্য হবো।
দাবী ৬ টি হলো ১। চিহ্নিত সকল আসামীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে হবে ২। উক্ত ধর্ষন মামলা দ্রুত ট্রাইবুনালে প্রেরন করতে হবে এবং তাদের সর্বোচ্চ সাজা ফাসি কার্যকর করতে হবে ৩। সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্র রাজনীতি বন্ধ করতে হবে ৪। সকল ধর্ষন মামলার বিচার কাজ শেষ করার জন্য আলাদা বিচারিক আদালত চালু করতে হবে এবং দ্রুত বিচার কাজ শেষ করতে হবে ৫। ধর্ষনের সাজা প্রকাশ্যে ফাসি বা ইনজেকশনের মাধ্যমে যৌনত্ব নষ্ট করে দেওয়ার আইন প্রনোয়র করতে হবে ৬। ইদানিং কালীন কর্মকান্ড সরকারের অর্জন ও ভাবমূতি নষ্ট হওয়ার কারনে ছাত্রলীগ সংগঠনকে বিলুপ্ত ঘোষনা করতে হবে।এই ৬ টি দাবী রেখে উক্ত মানববন্ধনে সেসময় বক্তব রাখেন মোঃ আজিজুল ইসলাম,সাধারন সম্পাদক এবং উপদেষ্টা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি,ভোলা, ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস),আলহাজ্ব মোঃ তরিকুল ইসলাম কায়েদ বিশিষ্ট ব্যবসায়ি ও প্রকাশক দৈনিক দক্ষিন বাংলা নিউজ,মোঃ সোলায়মান মামুন আহবায়ক ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) ও অনন্য সদস্য বৃন্দ।তারা আসামীদের কে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান।

SHARE