মনপুরায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম, আটক ২

 

 

মোঃ আরিয়ান আরিফ।।

ভোলার মনপুরায় রামনেওয়াজ তুলাতলী বাজারের বিশিষ্ট মুদি ব্যবসায়ী নুর নবী (অরুন) কে ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলা অন্তত ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করে।

গতকাল বৃহস্পতিবার রাত ১১ টার সময় ব্যবসায়ী অরুন মিয়া যখন তার দোকান বন্ধ করে প্রায় ১০ লাখ টাকা সহ বাড়িতে রওনা করে তখন ১নং মনপুরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ঈশ্বরগঞ্জের হরিবাড়ি সংলগ্ন রাস্তায় শুভ, এছাক, ফরহাদ ও নাম না জানা একজন সাহ মোট ৪ জন ডাকাত রাস্তায় বিদ্যুৎতের পিলারের সাথে বট বেঁধে রাস্তা ব্লক করে তার গাড়ি এক্সিডেন্ট করানোর চেষ্টা করে।
অরুন মিয়া যখন তার বাইক নিয়ে সেই পর্যন্ত আসে তখন ৪ ডাকাত যুবক বট উঁচু করে ধরে তাতে অরুন মিয়া বাইক চালানো অবস্থায় বট গলাতে আটকে যায়। বড় ধরনের এক্সিডেন্ট না হলেও বটের আগাতে গলা কিছুটা কেটে যায় অরুন মিয়ার।
পরে ডাকাত দল দুইটা চুরি আর বড় বট নিয়ে আসে টাকা না দিলে খুন করে ফেলতে চাই।

জানা গেছে, অরুন বাইকের পিছনে রহিম নামে এক জাল ব্যবসায়ী ছিলো তার কাছেও প্রায় ২ লাখ টাকা ছিলো তাকেও মারার চেষ্টা করে। পরে তারা চিক্কার চেচামেচি করলে আসে পাশের লোকজন আসে ফলে ডাকাত দল পালিয়ে যায় পরে অনেক খোঁজা খুঁজির পর সেখানে থাকা সাধারণ জনগন পানির ডোবা থেকে একজন ডাকাতকে ধরে। তাকে পরে মনপুরা থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পরবর্তীতে ওকে জিজ্ঞাসা করে পুলিশ এই ঘটনার সাথে জড়িত আরো ৩ জনকে ধরার জন্য অভিযান চালাই তাতে আরো একজনকে আটক করে পুলিশ। মোট দুইজন ধরা পড়লো। বাকি দুইজন এখনো পলাতক তাদের ধরার অভিযান চালিয়ে যাচ্ছে মনপুরা থানার পুলিশ।

জানা যায় এই ঘটনার মূল সন্ত্রাসী মনপুরা ইউনিয়নের ঈশ্বর গ্রামে অধিবাসী এনায়েত পিরের ছোট ছেলে শুভ (২১) তাকে এখনো ধরা যায়নি।
শুভ হলো স্থানীয় মনপুরার বাকি তিনজনকে শুভ ঢাকা থেকে হায়ার করে আনে নুরনবী অরুনকে খুন করে টাকা নিয়ে যাওয়ার জন্য।

মনপুরা থানার অফিসার ইনচার্জ সাখাওয়াত হোসেন বলেন, ঘটনার সাথে জড়িত দুইজকে আটক করতে সংক্ষম হয়েছি।এখনো চলছে পুলিশের অভিযান বাকি দুইজনকে খুব দ্রুত গ্রেপ্তার করা হবে।

SHARE