ভোলায় পুলিশের বিরুদ্ধে আইনজীবীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

 

 

মোঃআরিয়ান আরিফ

ভোলা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও বিজ্ঞ আইনজীবী চেম্বারে বে-আইনিভাবে পুলিশের এস আই ও কনস্টেবল প্রবেশ করে বিচারপ্রার্থীকে মারধর ও আইনজীবীর সাথে অসদাচরণ এর প্রতিবাদে ভোলায় আইনজীবীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার সকাল দশটায় ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ বারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভোলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মো: সালাউদ্দিন হাওলাদারের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. মো: হাসান শরীফ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ভোলা আইনজীবীর সাবেক সভাপতি ও পিপি অ্যাড. মোঃজাহাঙ্গীর আলম,সাধারন সম্পাদক অ্যাড. মো: নূরুল আমিন নূরুন্নবী,অ্যাডিশনাল পি পি অ্যাড. আমিরুল ইসলাম বাসের,অ্যাড. ফরিদুল ইসলাম,রাজিব হাওলাদার প্রমুখ।

মানববন্ধন শেষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তারা বলেন,ভোলা থানার এস আই লুৎফুর রহমান ও কনস্টেবল বেআইনি ভাবে একজন বিজ্ঞ আইনজীবীর চেম্বারে ঢুকে ওয়ারেন্ট ছাড়াই একজন বিচারপ্রার্থীকে ফিল্মি কায়দায় অতর্কিত হামলা করে আহত করেন। বিষয়টি আইনজীবীগন জানতে চাইলে পুলিশ তাদের সাথে অসদাচরণ করেন। যা অত্যন্ত দুঃখজনক।
আগামী ২৪ ঘন্টার মধ্যে এস আই লুৎফুর রহমান ও সাথে থাকা কনষ্টেবল সদস্য কে প্রত্যাহার করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি তোকে আলটিমেটাম প্রদান করেন। উল্লেখ,গত শনিবার সন্ধ্যায় জোলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সালাউদ্দিন হাওলাদারের চেম্বারে এ বে-আইনিভাবে ভোলা থানার এস আই লুৎফুর রহমান ও একজন কনষ্টেবল প্রবেশ করে কোন ওয়ারেন্টি ছাড়াই এক বিচারপ্রার্থীকে মারধর করে আহত করেন।

SHARE