ভোলায় প্রতারনা করে জমি বিক্রয় করার নামে টাকা নিয়ে উল্টো থানার অভিযোগ

############
আমজাদ হোসেন#
ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা বাঘারহাট ৫ নং ওয়ার্ডে প্রতারণা করে জমি বিক্রির নামে টাকা হাতিয়ে নিয়ে উল্টো থানায় অভিযোগ করেন প্রতারণাকারী আব্দুস সাত্তার গংরা।

ঘটনা সুত্রে জানা যায়,পল্লী চিকিৎসক আব্দুস সাত্তার শাহেব আলীর কাছে ৪শতাংশ জমি বিক্রয় করার কথা বলে মফিজ মাল, শাজাহান মালের সামনে জমির দরদাম করে আবদুস সাত্তারের স্ত্রী ও তার ভাই আবদুল কাদের মালের সামনে টাকা বুঝে নিয়ে জমির দখল শাহেব আলী কে বুঝিয়ে দিয়ে জমির দলিল না দিয়ে হয়রানি করে আব্দুস সাত্তার ঢাকায় আশুলিয়ায় দীর্ঘদিন যাবৎ লুকিয়ে অবস্থান করে। দীর্ঘদিন পর সাত্তার ঢাকা থেকে ভোলা আসলে শাহেব আলী তার কাছে জমির দলিল চাইতে গেলে কিসের জমিন বলে নানাভাবে হুমকি ধামকি দিয়ে তাকে মামলা দিয়ে জেল খাটাবে বলে থানায় এসে শাহেব আলীর নামে মিথ্যা অভিযোগ দায়ের করে।

অভিযোগের সাক্ষী ফারুক হাওলাদার জানায়,আমার মামা আব্দুস সাত্তার শাহেব আলীর কাছ থেকে জমি বিক্রি করার নামে ১৫-১৬ বছর আগে টাকা নিয়েছে।শাহেব আলী এখন জমির দলিল চাইলে তার নামে মিথ্যা অভিযোগ দায়ের করেন। অথচ শাহেব আলীকে আমার মামা আব্দুল কাদের নিজে থেকে জমি দখল দিয়েছেন।

আব্দুল কাদেরের সাথে আলাপ করলে তিনি জানান, আমরা সাহেব আলীর কাছ থেকে কোন টাকা নেই নি বরং তারা আমাদের জমিতে জোর জবর দখল করে অবস্থানে আছেন।

সেলিম, খলিল, আলম, সহ স্থানীয় একাধিক লোক জানায়,আব্দুস সাত্তার শাহেব আলী কে জমি দিবে বলে টাকা নিয়েছে সত্য কিন্তু জমির দলিল দেয়নি, জমির দলিল চাইতে গেলে তাদেরকে নানাভাবে হুমকি ধমকি দিয়ে তাদের নামে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানিও করেছেন।আবদুস সাত্তারের সাথে সাহেব আলীর সাথে মারামারির ঘটনাটি তারা যে অভিযোগ করছেন তা আদৌ সত্য নহে।

স্থানীয় লোকজন প্রতারক এই সত্তার ও আব্দুল কাদেরের হস্তক্ষেপ থেকে মুক্তি পেতে প্রশাসনের সাহায্য কামনা করেন।

ভোলা সদর থানার এসআই আবু সাঈদ জানান, আমার কাছে আব্দুল কাদের গংরা একটি অভিযোগ করেছে তা আমি তদন্ত সাপেক্ষে সত্য ও সঠিক ভাবে ফয়সালা চলার চেষ্টা করব।

SHARE