গ্রেপ্তারকৃত সাংবদিক রাসেল খান’র বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন

———–
স্টাফ রিপোর্টার!
ভোলায় মামলায় গ্রেপ্তারকৃত সাংবাদিক মাহমুদুল হক রাসেল খান’র মুক্তির দাবীতে বৃহস্পতিবার ভোলা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও প্রতিবাদসভা করেছেন গনমাধ্যমকর্মী ও প্রেশাজীবীরা । ভোলা জেলা রিপোর্টার্স ইউনিটি, দৈনিক ভোলা টাইমস্ পরিবার, দৈনিক সমকন্ঠ, দৈনিক অন্যদিগন্ত ও অনলাইন প্রেসক্লাব এ মানববন্ধন’র আয়োজন করেন । মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভোলা জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক সমকন্ঠ সম্পাদক আল-আমিন শাহরিয়ার এবং রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক সাংবাদিক আব্দুস শহিদ তালুকদারও মামুনুর রশিদ।
এক বিবৃতিতে ভোলার গনমাধ্যম কর্মীরা বলেন, সাংবাদিক মাহমুদুল হক রাসেল খান একজন পেশাদার সংবাদ কর্মী । তার বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমুলুক মামলা এবং তাকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরনের ঘটনা অত্যন্ত দূঃখজনক । বক্তারা অনতিবিলম্বে সাংবাদিক রাসেল খান’র মুক্তির দাবী ও তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলুক মিথ্যে মামলা প্রত্যাহারের দাবী জানান।
এদিকে ভোলা প্রেসক্লাবের সম্মুখে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদসভা শেষে পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর রাসেল খানের পরিবার এবং ভোলার চরের বাসিন্দাদের পক্ষ থেকে স্মারক লিপি প্রধান করা হয়েছে । উল্লেখ্য, গত ১৭ই জুলাই সাংবাদিক মাহমুদুল হক রাসেল খানকে পুলিশ ৫৪ ধারায় গ্রেপ্তার করে । ওইদিন ভোলার চরে অবস্থিত সাংবাদিক রাসেল খান’র মালিকানাধীন ডেইরি ফার্ম ও মাছ ঘাটে ডাকাতির ঘটনা ঘটে । দুর্ধর্ষ ওই ডাকাতির ঘটনাকালে ডাকাত বাহিনী ডেইরী ফার্মের ১৫ টি গরু লুট করে নিয়ে যায় । ওই ঘনটায় রহস্যজনক কারনে পুলিশ সাংবাদিক রাসেল খান’কে কোনরকম সহযোগিতা না করেই উল্টো আটক করে কারাগারে পাঠান । ডাকাতির ঘটনায় ভোলার বিচারিক হাকিমের আদালতে রাসেল খানের ভাই শাহিন খান বাদী হয়ে মামলা করলে বিচারক অভিযোগটি এজাহার হিসেবে গ্রহন করতে ভোলা থানার ওসিকে নির্দেশ দেন । কিন্তু নির্ধারিত সময়ে মামলাটি গ্রহন না করে গড়িমসি করেন পুলিশ। এরিমধ্যে ডাকাত বাহিনীর লোকেরা রাসেল খানের বিরুদ্ধে পাল্টা মামলা করলে পুলিশ ওই মামলায় রাসেল খানকে শ্যোন এরেস্ট দেখান । বিষয়টি নিয়ে ভোলার মিডিয়া পাড়ায় রিতিমত তোলপাড় শুরু হয় । বর্তমানে সাংবাদিক রাসেল খান কারাগারে বন্দী থাকায় তার পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করছেন বলে জানা গেছে ।

SHARE