ভোলায় জমিজমাকে কেন্দ্র করে হামলা, আহত৩,আটক ১

 

 

 

আমজাদ হোসেন,ভোলা!
ভোলায় জমিজমাকে কেন্দ্র করে হামলা এবং হামলার পরে অবরুদ্ধ করে রাখা ও আহতদেরকে উদ্ধার করে ঘটনাস্থল থেকে একজনকে পুলিশ আটক করেছে বলে খবর পাওয়া গেছে। আহত দুজন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিষয়টি নিয়ে ভোলা সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। যাহার নং ০৪/৪৭৩।
ঘটনাটি সোমবার সকালে ভোলার শিবপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।
মামলা সূত্রে জানাগেছে, মোঃ জামাল উদ্দিনদের সাথে একই বাড়ির এবং আত্মিয় মোঃ ছালেমদের সাথে দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে দন্দ চলছিলো।ঘটনার দিন সকালে পারিবারিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোঃ হাসানের সাথে বিবি হাজেরার তর্কবিতর্ক হয়। তর্কবিতর্কের এক পর্যায় মোঃ সালেমের ছেলে মোঃ সায়েদ, মোঃ হাসান, মোঃ ফরিদ, মোঃ সিরাজ, মোঃ নুরে আলমসহ কয়েকজন অস্রশস্র, লাঠিসোটা, লোহার রড় ও বগিদা নিয়ে জামালের বসত ঘরের সামনে গিয়ে গালিগালাজ করে। একপর্যায় জামালের উপর হামলা চালায়। জামালকে রক্ষা করার জন্য মোঃ আঃ রব ও বিবি হাজেরা এগিয়ে আসলে উল্লেখ্যিতরা তাদের উপরও হামলা চালায়। এসময় তাদের সাথে থাকা স্বর্ণ অলঙ্কারও ছিনিয়ে নিয়ে যায়। আহতদের ডাক চিৎকারা স্থানীয়রা ছুটে এলে আহতদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে।
আহত মোঃ জামাল জানায়, উল্লেখিতরা তাদের উপর হামলা চালিয়ে আবার তাদের বিরুদ্ধেই মিথ্যা মামলা দেওয়ার পায়তারা করছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মোঃ আকবর জানায়, হামলার খবর পেয়ে তারা আহতদেরকে উদ্ধার করে অভিযুক্ত একজনকে আটক করে আদালতে প্রেরন করেছেন।
ভোলা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, ঘটনার বিষয়ে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। ঘটনা প্রমানিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।
এদিকে প্রকার্শ্যে এধরনের অস্রশস্র নিয়ে ঘটনার এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে। এমন ঘটনার বিচার দাবি করছেন স্থানীয়রা।

SHARE