অসহায় মানুষের পাশে যুবলীগ নেতা আমির ফরাজী

 

 

 

কাজী মাহমুদুল হাসান
তজুমদ্দিন প্রতিনিধিঃ

 

তজুমুদ্দিন উপজেলার শম্ভুপুর ইউনিয়নের কোড়াল মারা ৯ নং ওয়ার্ডে দুঃস্থ অসহায় মানুষের পাশে থেকে সেবা করে আসছেন যুবলীগের ত্যাগী নেতা আমির ফরাজী।

তিনি ছাত্রজীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। সোনার বাংলার স্বপ্নসারথি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে আসছেন।

১৯৯৭ সালে তিনি শম্ভুপুর ইউনিয়ন (দঃ) ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি হিসেবে সফলতার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর তিনি একাধিক বার হামলার শিকার হয়েছেন। একাধিক মিথ্যা মামলায় তাকে আসামী করা হয়েছে। মামলা হামলায় জর্জরিত হয়ে এক পর্যায়ে তিনি এলাকা ত্যাগ করেন। বহু নির্যাতন সহ্য করেছেন কিন্তু আওয়ামী লীগ ছাড়েননি। তোপের মুখে থেকেও লাল চক্ষু উপেক্ষা করে বঙ্গবন্ধুর আদর্শের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নিবেদিত প্রাণে কাজ করছেন। দলীয় কর্মসূচি বাস্তবায়ন করতে কখনো পিছ পা হননি। তিনি সহকর্মীদের প্রতি আন্তরিক এবং মাননীয় এমপি মহোদয়ের প্রতি শ্রদ্ধাশীল।

লালমোহন তজুমুদ্দিনের গণমানুষের প্রিয় নেতা দক্ষ সংগঠক দ্বীপবন্ধু আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয় অত্র এলাকায় আসার পর অন্যান্য নেতাকর্মীদের মত তিনিও প্রাণ চাঞ্চল্যে এলাকায় থাকতে শুরু করেন এবং সক্রিয়তার সাথে এমপি মহোদয়ের পক্ষ থেকে এলাকার উন্নয়নে কাজ করেন।

রাজনীতির পথচলা শুরু থেকে তিনি তজুমুদ্দিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ানসহ অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দের অপার স্নেহময় পরশে ধন্য হয়েছেন।

সততা, উদারতা, আন্তরিকতা ও ন্যায়নিষ্ঠার সাথে এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন মহোদয়ের ভালবাসা ও আদর্শে উজ্জীবীত হয়ে নিরলসভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে কাজ করে যাচ্ছেন।

দীর্ঘদিন ধরে তিনি শম্ভুপুর ইউনিয়নের কোড়াল মারা ইয়াসিন গঞ্জ বাজারে ব্যবসা করেন এবং উক্ত বাজার কমিটির সভাপতি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। তার কাজকর্মে মুগ্ধ হয়ে তৃণমূলের সমর্থনের ভিত্তিতে এমপি মহোদয় তাকে শম্ভুপুর ইউনিয়ন (দঃ) যুবলীগের সহসভাপতি মনোনীত করে দেন।

এমপি মহোদয়ের হাতকে শক্তিশালী করার জন্য তিনি কাজ করে যাচ্ছেন। এলাকার দুঃস্থ অসহায় মানুষের পাশে থেকে সেবা করে আসছেন। বিপদে আপদে সবসময় তিনি মানুষের কল্যাণে এগিয়ে যান। মানুষের সেবা করে তিনি আনন্দ পান। সেবার বদৌলতে তিনি মানুষের ভালবাসা অর্জন করেছেন।

শম্ভুপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জনগণের ভালবাসায় সিক্ত আমির ফরাজি সবসময় জনগণের সুখে-দুঃখে কাছে থাকতে চান।

SHARE