ভোলা মানব কল্যাণ যুব সংঘের আলীনগর ইউনিয়ন কমিটি গঠিত

 

 

ভোলা প্রতিনিধি।।

ভোলার সুপরিচিত সামাজিক সংগঠন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ”র সদর উপজেলার আলীনগর ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের কার্যক্রম বৃদ্ধির লক্ষে শুক্রবার (১৭ জুলাই) বিকাল ৪ টায় ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মহাবিদ্যালয়ে এক সাধারণ সভায় এই আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়।

উক্ত কমিটিতে মোঃ ফকরুল বকসি কে আহ্বায়ক ও জাকির হোসেন সুমন কে সদস্য সচিব করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।কমিটিতে অন্যান্যরা হলো যুগ্ম আহ্বায়ক-১ মোহাম্মাদ আল মানুন, যুগ্ম আহ্বায়ক-২ কাজী মোহাম্মাদ জাফর, যুগ্ম সদস্য সচিব ডাঃ মোঃ জাবেদ, সদস্য হাফেজ মোঃ ফয়সাল,মোঃ লিটন সরকার, মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ শিপন, মোঃ সজীব, মোঃ ফয়জুল্লাহ্, মোঃ আমিন শরীফ, মোঃ রাসেল শিকদার।

এসময় উপস্থিত ছিলেন, ভোলা মানব কল্যাণ যুব সংঘের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হেলাল উদ্দিন মাস্টার, যুগ্ম আহ্বায়ক -১ মোঃ আরিয়ান আরিফ, যুগ্ম আহ্বায়ক -২ রাকিবুল হাসান, বিশেষ সমন্বয়কারী ইমরান হোসেন ইমন,কার্যনির্বাহী সদস্য মোঃ সজিব, মামুন প্রমুখ।

ভোলা মানব কল্যাণ যুব সংঘের আহ্বায়ক হেলাল উদ্দিন মাস্টার বলেন, ২০১৯ সালের ১লা জুন ভোলা মানব কল্যাণ যুব সংঘ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করে। এটি তারুণ্যনির্ভর স্বেচ্ছাসেবী সংগঠন। জরুরি রক্তের প্রয়োজনে তাঁরা রোগীদের পাশে দাঁড়ান।সংগঠনের তরুণদের অনলাইনে বা মুঠোফোনে বার্তা পেয়ে প্রতিদিন দুই–তিনজন আর সপ্তাহে ১৫ জনের মতো রক্তদাতা রক্ত দেন।এছাড়া ভোলার বিভিন্ন সামাজিক কাজের মাধ্যমে ইতিমধ্যে সংগঠনটি বেশ খ্যাতি অর্জন করেছে।আমরা আমাদের সংগঠনের কার্যক্রম বৃদ্ধির জন্য বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের কমিটি করা সিদ্ধান্ত গ্রহন করেছি।তারই ধারাবাহিকতায় আজ আলীনগর ইউনিয়নের কমিটি ঘোষণা করা হলো।

উল্লেখ্য, জরুরি প্রয়োজনে রোগীদের জীবন বাঁচাতে রক্ত জোগাড় করে দেওয়া ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মনমানসিকতা নিয়ে কিছু তরুণ ২০১৯ সালের ১ লা জুন “ভোলা মানব কল্যাণ যুব সংঘ প্রতিষ্ঠা করেন। এ পর্যন্ত প্রায় সাড়ে ৫০০ বিভিন্ন রোগীকে রক্ত জোগাড় করে দিয়েছে সংগঠনটি।এছাড়া কারোনা ভাইরাস কালীন সময়ে শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ,বরগুনার রিফাত শরীফ হত্যার প্রতিবাদে মানববন্ধন,ভোলায় পিসিআর ল্যাবের দাবিতে মানববন্ধন সহ বৃক্ষরোপণ কর্মসূচি মাধ্যমে কয়েকটি বিদ্যালয়ে বিতরণ ও বিভিন্ন চরাঞ্চাল, বেড়িবাঁধে বৃক্ষরোপণ, ঈদে দুস্থ মাঝে “ঈদ সামগ্রী” বিতরণ ও প্রতিবছর শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে।

SHARE