লালমোহন মাধ্যমিক শিক্ষা অফিসার কর্তৃক আয়োজিত অনলাইন টিচিং কর্মশালার আয়োজন

 

 

লালমোহন থেকে তপতী সরকারঃ
জেলা শিক্ষা অফিস, ভোলা” এর উদ্দ্যোগে আজ সকাল ১০ টায় লালমোহন মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবে সামাজিক দুরত্ব বজায় রেখে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, লালমোহন কর্তৃক “Workshop on Skill Development for Online Teaching” শীর্ষক এক কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় লালমোহন উপজেলার স্কুল মাদরাসার ২৫ জন শিক্ষক অংশগ্রহণ করেন। জুম মিটিং এর মাধ্যমে সংযুক্ত হয়ে কর্মশালা উদ্বোধন করেন জনাব মো: আতাহার মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, লালমোহন, জনাব মদন মোহন মন্ডল, উপজেলা একাডেমিক সুপারভাইজার, লালমোহন লালমোহন কামিল মাদরাসার অধ্যক্ষ মহোদয় এবং মো: হেলাল উদ্দিন, প্রধান শিক্ষক, লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়।
সভাপতিত্ব করেন জনাব হাবিবুল হাসান রুমী, উপজেলা নির্বাহী অফিসার, লালমোহন, ভোলা। কর্মশালার সমাপনী অনুষ্ঠানে জুম মিটিং এ সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মো: মোয়াজ্জেম হোসেন, পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, বরিশাল অঞ্চল, বরিশাল। বিশেষ অতিথি মোহাম্মদ কবির হোসেন, সংযুক্ত কর্মকর্তা, এটুআই। অনলাইন ক্লাসের ভিডিও রেকর্ড, ভিডিও রেকর্ডকে লাইভ কাস্টিং এবং রেকর্ডিংয়ের প্রয়োজনীয় টুলস এ সকল বিষয়ের উপর প্রাণবন্ত প্রশিক্ষণ এবং প্রাকটিকাল লাইভ দেখিয়ে উপস্থিত শিক্ষকদের আগ্রহী করে তুলেছেন এটুআই এর শিক্ষক বাতায়নের অন্যতম আ্যম্বাসেডর ও ভোলা জেলার শ্রেষ্ঠ শিক্ষক ও দেশ সেরা কন্টেনট নির্মাতা চরফ্যাশন সরকারী টিবি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা তাসলিমা বেগম। এছাড়াও রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ভোলা থেকে আগত এটুআই এর অন্যতম আ্যম্বাসেডর, ব্রিটিশ কাউন্সিল International school award প্রাপ্ত আ্যম্বাসডর জনাব অসীম আচার্য সহকারী প্রধান শিক্ষক টবগী মাধ্যমিক বিদ্যালয়, এটুআই এর আ্যম্বাসেডর ইসমাইল, সহকারী সুপার।
উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন বিশ্ব মহামারী করোনা ভাইরাস সংক্রমণের সময় শিক্ষার্থীরা যেখানে লেখাপড়া থেকে দুরে সরে আছে তাদেরকে পুনরায় জাগ্রত করার লক্ষেই আমাদের এই আয়োজন। ছাত্র ছাত্রীরা যাতে ঘরে বসে তাদের প্রিয় শিক্ষকদের ক্লাস পেতে পারে সেজন্যই এই উদ্দ্যোগ। উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথিদ্বয়, বিশেষ অতিথিগণ, সভাপতিসহ সকলেই দেশের এই সংকটময় মুহূর্তে শিক্ষার্থীদের জন্য অনলাইন স্কুলিং কার্ক্রমকে স্বাগত জানান এবং শিক্ষার্থীদের চাহিদা পূরণে সক্ষম মান সম্পন্ন ক্লাস প্রদাননের জন্য শিক্ষকগণকে আহ্বান জানান।
অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন লালমোহন মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা, এটুআই আ্যম্বাসেডর হোসনেআরা নাহার ও পাঙ্গাসিয়া কেরামতিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক, আ্যম্বাসেডর নাজমুল আযম। কর্মশালাটি সঞ্চালন করেন মুহাম্মদ নুরে আলম সিদ্দিকী, রিসার্স অফিসার, জেলা শিক্ষা অফিস, ভোলা।

SHARE