ভোলায় জেলা জজ আদালতের কর্মচারীর উপর আইনজীবীদের হামলা

 

 

মনজু ইসলাম

ভোলার চরফ্যাশন অতিরিক্ত জেলা জজ আদালতে মামলার নথি সংগ্রহ করা নিয়ে আদালত কর্মচারীদের উপর হামলা চালিয়েছে আইনজীবী ও মহরীরা। এতে আদালতের সেরেস্তাদারসহ ৩ কর্মচারী ও ১ আইনজীবী আহত হয়। গতকাল ১৪ জুলাই চরফ্যাশন অতিরিক্ত জেলা জজ আদালতে এই ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা গেছে, এডঃ হারুনুর রশিদের মহরী মৌখিক ভাবে একটি হত্যা মামলার মূল নথি ফটোকপি করতে চায়। আদালত নিয়ম বর্হিভুত হওয়ায়, নথি দিতে অপারগতা প্রকাশ করেন। এতে এডঃ হারুনুর অর রশিদ আদালতে এসে সিনিয়র সেরেস্তাদার কমল দেব, নাজির আবুল কালাম আজাদ ও অফিস সহায়ক তাপস চন্দ্রদে সাথে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। আদালত কর্মচারীরা প্রতিবাদ করলে এডঃ হারুন ও সহকারীরা তাদের উপর হামলা করে সকালে । একপর্যায়ে গায়ে হাত তোলে, বিচারক ও সিনিয়র আইনজীবীদের হস্তক্ষেপে বিকালে ফয়সালার সিদ্ধান্ত হলেও দুপুরের খাবার খেতে আদালতের সামনে গেলে এডভোকেট হারুনুর রশিদ, এডভোকেট সিদ্দিক, এডভোকেট লিটনের প্রত্যক্ষ ইন্ধনে মোহরী হাচান মিঝি’ র নেতৃত্বে মোহরী রিপন, মঞ্জু, ইউসুফ উল্লেখিত আদালতের ৩ জন কর্মচারীকে লাঠি দিয়ে প্রকাশ্যে আদালতের সামনে উপর্যুপরি মারধর করে, হাচান মিঝি লাঠি দিয়ে কমল দেব এর মাথায় আঘাত করে হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করলে তার চোখের নিচে এবং হাতে লাগে, অন্যান্যরা আবুল কালাম আজাদ ও তাপস চন্দ্র দে কে এলোপাতাড়ি মারধর করে।
অপরদিকে এডঃ হারুনুরশিদ সাংবাদিককে বলেন, যেকোন নথি ফটোকপি করতে আগে ২০০ টাকা নিতো। আজ মহরী কাছে ৮০০ শত টাকা দাবির কারণ জানতে গেলে তারা পরিকল্পিত ভাবে আমার উপর হামলা চালিয়েছে।

চরফ্যাশন অতিরিক্ত জজ আদালতে আইনজীবীও মহরীদের হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ভোলা জেলা শাখার নেতৃবৃন্দ। তারা বলেন, এ ধরনের ন্যাক্কারজনক হামলা মনে নেয়া যায়না। আমরা হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

SHARE