ভোলার সময়ের সেরা তরুন উদীয়মান লেখক ও কবি মাকছুদুর রহমান

 

 

মোঃ আরিয়ান আরিফ।।

বাংলা সাহিত্য হাটছে এখন উন্নয়নের দিকে। গণমাধ্যম ফেইসবুকে দেখা যায় অসংখ্য সাহিত্য সংগঠন। অসংখ্য গবেষক, ইতিহাসবিদ, সাহিত্য লেখক ও কবিদের যেমন আনাগোনা বাড়ছে।ঠিক তেমনিভাবে গণমাধ্যমে পরিচিত হচ্ছে ও জনপ্রিয়তা পাচ্ছে, অসংখ্য লেখক ও কবি সাহিত্যিকরা। সেই সময়ের ভোলার তেমনি একজন সাহিত্যিক কবি ও লেখক মাকছুদুর রহমান।

দ্বীপজেলা ভোলার উদীয়মান তরুণ এই লেখক
২০০০ সালের ১৫ই আগষ্ট ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নে জন্মগ্রহন করেন।তার লিখা ১ম কাব্যগ্রন্থ বইমেলা-২০১৯ সালে প্রকাশিত “লেবুর সুগন্ধি” ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।তার লিখা উপন্যাস “দক্ষিণ শাহবাজপুরের মেয়ে” এর খুব সুনাম অর্জন করে।তিনি একাধিক যৌথ কাব্যগ্রন্থ ছাড়াও জাতীয় দৈনিক পত্রিকা ও তার নিজ জেলা ভোলার বিভিন্ন পত্রিকায় নিয়মিত লিখালিখি করেন।

তিনি ২০১৫ সালে রতনপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক মানবিক শাখা থেকে উত্তীর্ণ হন, ২০১৭ সালে আলতাজের রহমান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক মানবিক শাখা থেকে উত্তীর্ণ হন এবং বর্তমানে দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ভোলা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক সম্মানের ২য় বর্ষের ছাত্র।

যদিও তিনি নিজে একজন শারীরিক প্রতিবন্ধী।এই প্রতিবন্ধীকে তিনি প্রতিবন্ধু বলেন। দেশ ও মানুষের জন্যে সর্বদায় কাজ করতে চান তিনি।বর্তমানে তিনি ভোলার বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সাথে যুক্ত হয়ে মানবতার সেবায় কাজ করতে যাচ্ছেন।

SHARE