সেবাই আমাদের মূল লক্ষ্য – পুলিশ পরিদর্শক আরমান হোসেন

 

 

 

মনজু ইসলামঃ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের মানুষ যখন শঙ্কিত ঠিক তখনই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন ভোলা সদর উপজেলার ভেলুমিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের সকল পুলিশ সদস্য। ধনী-গরিবের ভেদাভেদ না রেখেই সমতার ভিত্তিতে যেকোনো মুহূর্তে ভেদুরিয়া ও ভেলুমিয়ার জনগণের পাশে দাঁড়িয়েছে ভেলুমিয়া পুলিশ ফাঁড়ির সদস্যবৃন্দ।ঘূর্ণিঝড় সহ নানা প্রাকৃতিক দুর্যোগের সমস্যায় মানুষ যখন অসহায় জীবনযাপন করছিল, ঠিক সে সময়েই এসব এলাকায় থাকা অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ি সাহায্যের হাত বাড়িয়ে দেয় ভেলুমিয়া তদন্ত কেন্দ্রের পুলিশ ।

জনগণের আস্থা অর্জনের প্রচেষ্টায় ভোলা জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশক্রমে নিরলসভাবে কাজ করছেন পুলিশ তদন্ত কেন্দ্রের সকল পুলিশ সদস্য। দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ফাঁড়িতে থাকা পুলিশ সদস্যরা।

তারই ধারাবাহিকতায় ভেলুমিয়া এলাকায় হতদরিদ্র অসহায় একজন মহিলার তিনটি হাঁস প্রতিবেশী কর্তৃক ক্ষতিসাধনের ফলে একমাত্র ভরসাস্থল হিসেবে পুলিশ তদন্ত কেন্দ্রের অভিযোগ করতে আসে এবং তাকে সেই ভাবেই জনগণের আস্থার প্রতীক হিসেবে উক্ত বিষয়ে আন্তরিক ভাবে ব্যবস্থা গ্রহণ করা হয়।

ফাঁড়িতে থাকা দায়িত্বপ্রাপ্ত পুলিশ পরিদর্শক ইনচার্জ আরমান হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশে গড়ার লক্ষ্যে পুলিশ বাহিনীর আপ্রাণ চেষ্টা অব্যাহত রয়েছে। প্রতিটি অসহায় হতদরিদ্র নিপীড়িত মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে পুলিশ। সেই লক্ষ্য কে সামনে রেখেই আমাদের এই প্রচেষ্টা। তিনি আরো বলেন, ভেদুরিয়া ও ভেলুমিয়ার বিভিন্ন এলাকায় পুলিশ সুপার মহোদয়ের নির্দেশক্রমে ভিট পুলিশিং সভার কার্যক্রম অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাস এর মত যে কোন বড় ধরনের দুর্যোগ কালীন সময়ে আমরা চেষ্টা করেছি মানুষের পাশে দাঁড়ানোর। এলাকায় সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুন্দর সমাজ গঠন করার লক্ষ্যে আমাদের সকলকে একত্রে কাজ করতে হবে। পুলিশের পক্ষ থেকে সকল ধরনের চেষ্টা অব্যাহত থাকবে যাতে করে ভেদুরিয়া ও ভেলুমিয়া এলাকার মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারে। আপনারা আমাদের জন্য দোয়া করবেন যেকোনো পরিস্থিতিতে আপনাদের পাশে থেকে মানুষকে পুলিশের সেবাটা যেনো দিতে পারি।

ভেদুরিয়া এলাকার বাসিন্দা মনজু ইসলাম বলেন, ভেলুমিয়া পুলিশ ফাঁড়িতে ইনচার্জ আরমান হোসেন যোগদান করার পর থেকেই ভেদুরিয়া ও ভেলুমিয়া এলাকায় অনেকটাই শান্তি বিরাজ করছে। বিশেষ করে অসহায় হতদরিদ্র যে মানুষগুলো রয়েছেন তাদের আস্থার প্রতীক হিসেবে ভরসাস্থল হয়ে উঠেছে ইনচার্জ আরমান হোসেন। তিনি ফাঁড়িতে যোগদান করার পর থেকেই দুই ইউনিয়নে মাদকবিরোধী, জঙ্গীবাদ, বাল্যবিবাহসহ যে সকল সামাজিক ব্যাধি গুলো রয়েছে এগুলো নির্মূল করার লক্ষে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। অসহায় মানুষগুলো পুলিশের প্রতি যে ভ্রান্ত ধারণা ছিল এগুলোকে মুছে আজ তার প্রতিফলন হিসেবে দাঁড় করিয়েছেন পুলিশবাহিনীকে। চেষ্টা করছেন মানুষের দোরগোড়ায় পুলিশের সঠিক সেবা পৌঁছে দেওয়ার। আরমান হোসেন ফাঁড়িতে আসার পর থেকে ভেদুরিয়া ইউনিয়নের বিচ্ছিন্ন চরচটকি মারায় ব্যাপকভাবে পরিবর্তনের ছোঁয়া পৌঁছে দিয়েছেন।

ভেদুরিয়া ব্যাংকেরহাট বাজারে ব্যবসায়ী মো: হোসেন বলেন, আরমান হোসেন ভেলুমিয়া ফাঁড়িতে যোগদান করার পর থেকেই ব্যাপক পরিবর্তন এসেছে। ব্যাংকেরহাট চত্বরে প্রতিনিয়ত যানজট লেগেই থাকতো। আরমান হোসেন ফাঁড়িতে যোগদান করার পর চত্বরে দুইজন পুলিশ সদস্য মোতায়েন করায় অনেক পরিবর্তন এসেছে।

SHARE