লালমোহনে চোড়াই গরু জবাই করে মাংস ভাগাভাগি

 

 

মোঃইমরান হুসাইন মুন্নাঃঃ

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার ৪নং কাচিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হামিদ আলী বাড়ি বাড়ীর এক অসহায় পরিবার বিবি শাহিনুরের বেগমের। ৬০ হাজার টাকা মুল্যের একটি গরু গত ৪ই জুলাই রোজ শনিবার রাতের আঁধারে দেড় মাসের গরু বাছুরটাকে রেখে গরুটাকে চুরি করে নিয়ে যায়।

চুরি হওয়া গরুর সন্ধানে এলাকা বাসী খোঁজ করেন। এ বিষয়টি নিয়ে এলাকায় তোলপার শুরু হয়। এলাকার মানুষ জানাজানি হলে গোপনে সংবাদ পাওয়া যায়,রবিবার লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের চরলক্ষী ০৮ নং ওয়ার্ডে,কালাম বেপারীর বাগানে রাতের আধারে একটি গরু জবাই করা হয়েছে।

কামাল চৌধুরী। মোঃ মুন্না। শামীম। হাফেজসহ অন্যান্যরা বলেন,এলাকা বাসীর তোলপারে মুনাফের ছেলে আলামিন কে সন্দেহ করা হয়।এর সাথে আরো লোক রয়েছে। তারা এলাকাতে এ কাজই করে থাকে এবং আলামিন মরননেশা ইয়াবার ব্যবসাও করে সে কয়েকবার ইয়াবাসহ আটকও হয়।

এবং ঘটনাস্থলে গিয়ে জানা যায়, বিবি শাহেনুর নিজে বাদী হয়ে লালমোহন থানায় ৫ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।
মুনাফের ছেলে আলামিন(৩০) নজু মিধা( (৫০) পিতা মৃত করিম মৃধা। কালাম বেপারী(৪০)পিং মৃত হরমুজ আলী।আলাউদ্দিন(২৪) পিতা মৃত মুনাফ। ও কয়সের সহ আরো অনেকে। সুত্রে যানা জায় কালাম ব্যপারি নামের লোকটিকে পুলিশ আটক করে এবং ঐ এলাকারই কয়েকজন গন্যমান্য লোক তাকে থানা থেকে সারিয়ে আনে এবং সুস্থ সমাধান দিবে বলে, কিন্তু ছারার পড়ে কয়েকজন মিলে বিভিন্ন কৌশল খাটিয়ে এখন প্রযন্ত অসহায় পরিবারের গরুর সমাধান দেয়া হয়নি।

কালাম বেপারী বলেন,চুরি হওয়া গরুটি রাতে অাধারে জবাই করা হয়েছে ঘটনাটি সত্য।আলামিন সহ অনেকে ছিল। কিন্তু আমি ছিলাম না। সে যে সে স্থানে ছিলো সম্পূর্ণ অসিকার করেন।

ওই এলাকার মেম্বার শাহাবুদ্দিন বলেন, বিষয়টি আমরা শুনছি চুরি করে যে রাতের অাধারে গুরুটি জবাই করা হয়েছে। আমরা বাদী কে নিয়া বিষয়টা সমাধান করার চেষ্টা করবো।

শাহেনুর বলেন, আমরা গরিব মানুষ আমার ৬০ হাজার টাকার গরু দিবো না হইলে টাকা দিবো। আমি সঠিক বিচার চাই।
কালাম বেপারী আরো জানান ২৫ হাজার টাকা দিব বলে ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কে ধরেন বিষয়টা সমাধান করে দেয়ার জন্য আমি গরু খাই নাই না খেয়ে এই জরিমানা দিতে হয়।
কিন্তু সেই ভুক্তভোগী শাহানুর 25 হাজার টাকা নিতে অস্বীকার করেন সে বলেন আমার সঠিক বিচার আমি চাই।

SHARE