ভোলায় অভিশপ্ত সড়ক

টিপু সুলতান

ভোলায় পৌড় ৪ নং ওয়ার্ডের সড়কটি একটি অভিশপ্ত সড়ক, সড়কটির মূল পয়েন্টে আওয়ামীলীগের ভোলা জেলা সভাপতি ফজলু কাদের মজনু মোল্লা ও সাবেক ৫ বাড়ের কাউন্সিলের আবদুল গনির কুট্টি বাসা,সরকারি হাজত খানা।
এই গুরুত্বপূর্ণ মানুষের বসবাস করা জোনে কিভাবে বছরের পর বছর হাফ কিলোমিটারের কম দৈর্ঘের এই রাস্তাটি এমন বেহাল দশায় পরে থাকে এমন প্রশ্ন ভোলার আসা যাওয়ার মানুষ গুলোর।
সরকারি বালক বিদ্যালয় বাদ দিলেও ভোলার কোমলমতি বাচ্চা মেয়েরা সরকারি আলিয়া মাদ্রাসা আসতে এই রাস্তাটিই বেশি ব্যাবহার করেন।
এই সড়কটি বড় বড় গর্ত হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। যার ফলে ভোগান্তি পোহাতে হয় ঐ সড়কের শত শত বাসিন্দা, স্কুলের ছাএ ছাএী পুলিশ সদস্য, পথচারীরা।
সড়কটি সংষ্কার না হয়ে বর্তমানে চলাচলের খুবই অনুপযোগী হয়ে উঠেছ। ছোট বড় দূর্ঘটনা ঘটার সসম্ভাবনা রয়েছে। এ কবল থেকে মুক্তি পেতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে ভুক্তভোগীরা।

সরজমিনে গিয়ে দেখা গেছে, ভোলা পৌড় ৪ নং ওয়ার্ডের আসা যাওয়ার একমাত্র রাস্তাটি ৩/৪ বছর যাবত সংস্কার না হওয়ায় সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
এছাড়াও এই সড়ক দিয়েই ছোট বড় অনেক মালবাহী ও পুলিশের পিকাপ ভ্যান চলাচল করে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। বর্ষা মৌসুম এলে এই সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে।
ওই সড়কের ভোলা জেলার আওয়ামীলীগের সভাপতি ফজলু কাদের মজনু মোল্লা , বিএনপি সাবেক ভোলা জেলার যুবদলের সদস্য সচিব কবির হোসেন, মোঃ গিয়াস বলেন, সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাই সড়ক বিভাগ সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এই সড়ক সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছন ভুক্তভোগীরা।
একটু বৃষ্টি হলেই সড়কটি ছোট খাট ডোবায় পরিণত হয়ে পায়ে হাটা চলাচল করতে খুবই কষ্ট হয়। তাই সড়ক বিভাগসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এই সড়কটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছন ভোলার সচেতন মহল

SHARE