উদ্ভোধন হলো “ভোলা অনলাইন স্কুল” এর

.
.

।। তাইফুর সরোয়ার ।।

করোনার এই সংকটকালে শিক্ষা ক্ষেত্রে শিক্ষার্থীদের ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে এবং পাঠ্যক্রম অব্যহত রাখতে জেলা শিক্ষা অফিস, ভোলা শুরু করতে যাচ্ছে প্রাথমিক থেকে মাধ্যমিক স্তরের সাধারণ ও মাদ্রাসা শিক্ষার্থীর জন্য ফেইসবুক লাইভ ভিত্তিক অনলাইন ক্লাশের। তারই লক্ষ্যে আজ উদ্ভোধন করা হলো “ভোলা অনলাইন স্কুল” এর।

বর্তমানে বৈশ্বিক চরম সংকট মুহুর্তে স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত। সবাই অতিক্রম করছে চরম সংকটকালীন সময়। বিগত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানসমুহ বন্ধ, বন্ধ রয়েছে সব ধরনের বাহ্যিক কর্মকান্ড কারন করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে স্বাস্থ্য বিধি মেনে ঘরেই অবস্থান করতে হবে। এই সময়ে শিক্ষার্থীদের লেখাপড়া যেন একেবারে বন্ধ হয়ে না যায়, সেজন্য সবাই স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসেই পড়াশোনার কার্যক্রম চালিয়ে যেতে হবে। তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বাংলাদেশ সংসদ টেলিভিশন ও কিশোর বাতায়ন পেজে প্রচারিত হচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্বনামধন্য শিক্ষকের পাঠ কার্যক্রম। পাশাপাশি শিক্ষার্থীদের দ্বারে দ্বারে শিখন কার্যক্রম পৌঁছে দেবার লক্ষ্যে সংযুক্ত হয়েছে বিভিন্ন ফেইসবুকের লাইভ ভিত্তিক অনলাইন স্কুল। এরই ধারাবাহিকতায় আজ ২৯/০৬/২০২০ তারিখ বেলা ১২ ঘটিকায় “ভোলা অনলাইন স্কুল, জেলা শিক্ষা অফিস, ভোলা” পেজটি শুভ উদ্বোধন করেন ভোলা জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক মহোদয়।

এই সময় অনলাইনে আরো সংযুক্ত ছিলেন-
সম্মানিত অতিথিঃ
জনাব প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন
পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, বরিশাল অঞ্চল, বরিশাল।
বিশেষ অতিথিঃ
১। জনাব মোঃ কবীর হোসাইন, সহযোগী অধ্যাপক ঢাকা টিচার্স ট্রেণিং কলেজ ও সংযুক্ত কর্মকর্তা, এটুআই।
২। জনাব আবদুর রহিম, সহযোগী অধ্যাপক
শহীদ আবদুর রব সেরনিয়াবাত টিচার্স ট্রেনিং কলেজ, বরিশাল।
৩। জনাব মাধব চন্দ্র দাস, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত), ভোলা।
৪। জনাব অভিজিৎ সাহা, প্রোগ্রাম এসিস্ট্যান্ট, এটুআই।
৫। মিসেস সাফিয়া খাতুন, অধ্যক্ষ, ভোলা আবদুর রব স্কুল এন্ড কলেজ, প্যানেল চেয়ারম্যান, জেলা পরিষদ, ভোলা ও সম্পাদক, বাংলাদেশ শিক্ষক সমিতি, ভোলা জেলা।
৬। জনাব মুহাম্মদ নুরে আলম সিদ্দিকী, গবেষণা কর্মকর্তা, জেলা শিক্ষা অফিস, ভোলা।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জনাব মোঃ আতাহার মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও (শিক্ষা ও আইসিটি), ভোলা।

এই অনলাইন স্কুলটির সার্বিক তত্বাবধানে থাকবেন জেলা শিক্ষা অফিস, ভোলা।

SHARE