ভোলায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

 

মনজু ইসলাম ঃ
ভোলার পুলিশ সুপারের নির্দেশক্রমে, পুলিশই জনতা -জনতাই পুলিশ এই শ্লোগানকে সামনে রেখে সন্ত্রাস,জঙ্গীবাদ,মাদক,ইভটিজিং, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষ্য ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়ন পরিষদে জনসাধারণের সম্মুখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ১০টায় ভেলুমিয়া পুলিশ ফাঁড়ির এসআই সমেছ আলী পরিষদে সকলের উপস্থিতিতে এই বিট পুলিশিং সভার কার্যক্রম শুরু করেন।

বিট পুলিশিং সভায় শতভাগ মাস্ক ব্যবহার, হাত ধোয়া, সচেতন থাকা, সামাজিক দূরুত্ব বজায় রাখা, ইভটিজিং বাল্যবিবাহ মাদক জুয়া খেলা বন্ধসহ সকল ধরনের অপরাধ মুক্ত ভোলা গড়ার অঙ্গিকারের কথা বলা হয়।
এ সময় ভেলুমিয়া ফাঁড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো : আরমান হোসেন জানান, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্যারের নির্দেশে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ইতিপূর্বে এ সকল বিষয় নিয়ে ভেদুরিয়ার বিভিন্ন স্কুল কলেজসহ বিচ্ছিন্ন এলাকা চর চটকিমারায় ও ভেলুমিয়ার বিভিন্ন স্কুল, কলেজ সহ বিভিন্ন পেশার মানুষের সাথে তদন্ত কেন্দ্রে যোগদানের পর হইতে এ সকল কার্যক্রম অব্যাহত রয়েছে।

ভেলুমিয়া ও ভেদুরিয়া এলাকায় পূর্বের তুলনায় অনেকাংশেই মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং এর মত অপরাধ হ্রাস পেয়েছে বলে মনে করেন স্থানীয় সুশীল সমাজ ও এলাকার আপামর জনসাধারণ।

এসআই সমেছ আলী বলেন, ভোলার পুলিশ সুপারের নির্দেশে ফাঁড়ির ইনচার্জ এর সার্বিক তত্ত্বাবধানে জনগণের মাঝে আইনী সহায়তা এবং পুলিশ জনগণের বন্ধু এই সেবা নিশ্চিত করতে আমাদের এই বিট পুলিশিং সভার আয়োজন করা হয়েছে।ভেদুরিয়া ও ভেলুমিয়ায় প্রত্যেক এলাকায় এই বিট পুলিশিং সভা আয়োজন করা হবে। ইতিপূর্বে বিট পুলিশের মাধ্যমে জনগণকে সচেতন করা হয়েছে যাতে গ্রামে থাকা অসহায় মানুষগুলো পুলিশের সহায়তা পেতে সমস্যা না হয় সেই লক্ষ্যে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি সচিব নিয়াজ মোর্শেদ, ইউপি সদস্য মাকসুদ, ভোলা নিউজের সাংবাদিক মনজু ইসলামসহ পুলিশ সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

SHARE