চলে গেলেন গরীবের লালমোহনের রাধা ডাক্তার

 

লালমোহন থেকে তপতী সরকারঃ

রাত আনুমানিক নিজ বাড়িতে ১ঃ৪৫ মিনিটে চলে গেলেন ভোলার লালমোহনের পশ্চিম চরউমেদ নিবাসী (গজারিয়া) ডাঃ রামকৃষ্ণ মজুমদার ( রাধা ডাক্তার) সবাইকে শোকের সাগরে ভাসিয়ে চলে গেলেন না ফেরার দেশে ( দিব্যান লোকান স্বঃ গচ্ছতুঃ) ।
তিনি এলাকাবাসীর কাছে রাধা ডাক্তার হিসেবেই বহুল পরিচিত। তিনি ছিলেন গরীবের ডাক্তার। অনেক কঠিন কঠিন রোগের চিকিৎসাও তিনি করতেন। গ্রাম্য ডাক্তার হিসেবে তিনি অনেক সুনাম অর্জন করছেন। অনেক অসম্ভব রোগের চিকিৎসা দিয়ে জয়লাভ করেছেন। ভালো ভালো ডাক্তারা যে রোগী ফিরিয়ে দিতেন তিনি নিজ উদ্দোগে সে সকল রোগীর চিকিৎসা করতেন যার অধিকাংশই সুস্থ হয়ে যেতেন। অনেক গরীব রোগী অর্থের অভাবে ভালো চিকিৎসার জন্য ঢাকা, বরিশাল যেতে নস পারলে রাধা ডাক্তার তাদেরকে অল্প টাকায় কিংবা অনককে ফ্রিতেও চিকিৎসা করতেন। ফলে অনেকে তাকে দেবতাতুল্য মনে করতেন। আবার অনেকে তাকে গরীবের ডাক্তার বলেও ডাকতেন।
বর্তমান মহামারি করোনা সংক্রমণে যেখানে অনেক ডাক্তাররা চেম্বার বন্ধ রেখেছেন সেই মুহূর্তেও তিনি নিজ জীবনের ঝুঁকি নিয়ে মানুষের চিকিৎসা সেবা দিয়েগেছেন অনবরত। তাই তাকে করোনা যোদ্ধা বলেও ডাক্তেন গ্রামবাসী।
আজ তিনি নেই, আছে শুধু নিথর দেহ। সাথে রেখেগেছেন তার হাজারো রকমের স্মৃতি। নিয়ে গেলেন হাজার মানুষের ভালবাসা।
প্রিয় ডাক্তারকে শেষবারের মত শ্রদ্ধা জানাতে শতশত মানুষের ভীড় আজ রাধা ডাক্তারের বাড়িতে। অশ্রুসিক্ত নয়নে বিদায় জানালেন গ্রামবাসী।

SHARE