করোনা দুর্যোগের এক নির্ভিক যোদ্ধা ডা. শরীফ আহমেদ

 

।। তাইফুর সরোয়ার।।

করোনা ভাইরাসের মহামারীতে বিপর্যস্ত পুরো পৃথিবী। ভালো নেই আমাদের প্রিয় মাতৃভূমিও। দেশে প্রতিদিন-ই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনা সংক্রমনের ঝুঁকিতে যারা এগিয়ে আছেন তাদের মধ্যে ডাক্তার অন্যতম। ইতোমধ্যে বাংলাদেশে কয়েক শত ডাক্তার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু বরণও করেছেন প্রায় অর্ধ শত। তাই করোনা সংক্রমণের ভয়ে অনেক ডাক্তার ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে রুগীদের চিকিৎসা সেবা দেয়া থেকে প্রায় বিরত রয়েছেন।

দেশের এই সংকটকালেও দেশের কিছু শ্রেষ্ঠ চিকিৎসক সন্তান শত প্রতিকূল অবস্থার মধ্যেও দেশবাসীকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। ডা. শরিফ আহমেদ তাদেরই একজন। ডা. শরীফ আহমেদ করোনা দুর্যোগের একজন নির্ভিক যোদ্ধা। করোনা ভয়কে তুচ্ছ করে প্রয়োজনীয় সুরক্ষা নিয়ে তিনি প্রতিনিয়ত দ্বীপ জেলা ভোলার মানুষকে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন।

চাকরির সুবাদে কয়েক বছর আগে ভোলায় আসেন ডা. শরীফ আহমেদ। চিকিৎসা সেবা ও নিজ ব্যবহার দিয়ে তিনি অন্প সময়ের মধ্যে ভোলাবাসীকে আপন করে নেন। ভোলাবাসীও তাকে আন্তরিক ভাবে গ্রহণ করে, তাদের নিজেদেরই একজন মনে করে। ভোলাবাসীর ভালোবাসার এক অদৃশ মায়ার বন্ধনে আটকা পরে যান তিনি। ভোলাই এখন তার সেকেন্ড হোমল্যান্ড।

করোনা ভয়ে যেখানে অনেক ডাক্তার রোগী দেখা থেকে নিজেদের বিরত রাখছেন, সেখানে ডা. শরীফ আহমেদ জীবন বাঁচাতে জীবন বাজি রেখে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন দিন রাত। হৃদরোগ বা অন্য কোন সমস্যা নিয়ে রোগীরা যখন এই ডাক্তার, ঐ ডাক্তারের চেম্বার ঘুরে চিকিৎসা না পায়, ডা. শরীফ আহমেদ-ই তখন তাদের শেষ ভরসা হয়ে দাঁড়ায়। চেম্বারের পাশাপাশি মোবাইল ও ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমেও তিনি চিকিৎসা সেবা দিচ্ছেন।

করোনার এই সংকটকালে রোগী ও তার স্বজনরা ডা. শরীফ আহমেদকে কাছে পেয়ে খুব খুশি। ডা. শরীফ আহমেদ এর মিষ্টি হাসি, বন্ধুসুলভ আচরন ও মানসিক সাহস দেয়ার কারণে রোগীদের রোগ অর্ধেটা সেরে ওঠে। ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ ও চিকিৎসা গ্রহণ করে অনেক রোগী সুস্থ হয়ে তার জন্য আল্লার দরবারে দোয়া করেন।

দল মত নির্বিশেষে সকলের কাছে ডা. শরীফ আহমেদ একজন প্রিয় পাত্র। এ বিষয়ে ভোলা নিউজ সম্পাদক এডভোকেট মোঃ মনিরুল ইসলাম বলেন, বিশ লক্ষ ভোলাবাসীর জন্য ভোলা সদর হাসপাতালে আই সি ইউ ব্যবস্থা নেই, নেই সেন্ট্রাল অক্সিজেন সুবিধাসহ পর্যাপ্ত ডাক্তার ও নার্স। এতো প্রতিকূলতার মধ্যেও ভোলার সন্তান না হয়েও শুধু মাত্র ভোলাবাসীর মায়ার টানে এই করোনা পরিস্থিতিতেও যে মানুষটি ভোলাবাসীকে নিরলস চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন তিনি হলেন ডা. শরীফ আহমেদ।

ডা. শরীফ আহমেদ ভোলাবাসীর জন্য আশির্বাদ স্বরূপ। পরোপকারী, নির্লোভ, নিরহংকারী ডা. শরীফ আহমেদ এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করনা করছি। চিকিৎসা সেবার মাধ্যমে আজীবন তিনি ভোলাবাসীর পাশে থাকবেন – এই কামনা করছি।

SHARE