ভোলায় বসতঘর ভাঙচুর ও লুট

 

মনজু ইসলামঃ-

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সমিতির হাট এলাকার তেলিবাড়িতে বসত ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে দুলালের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে সূত্রে জানা যায়, শামসুদ্দিন তেলোই ক্রয় কৃত জমিতে ঘর উত্তোলন করতে গেলে বাঁধা দেয় তার বড় ভাই দুলাল, বাতিজা মফিজ,সবুজ,মেয়ের জামাই রুহুল আমিন সহ তারা সবাই বসত ঘর ভাঙচুর ও আসবাবপত্র লুটপাট করে।

জমির মালিক শামসুদ্দিন তেলোই বলেন, মেয়ের জামাই মনসুরের বসতভিটা না থাকায় আমার জমিতে বসবাসের জন্য ঘর নির্মাণ করে দেন। ঘর উত্তোলন করার পরে আমার ভাই ও তার ছেলেসহ বেশ কিছু লোকজন নিয়ে ঘর ভাঙচুর করে।

অপরদিকে তার জামাই মনসুরের সাথে কথা বললে তিনি বলেন তার বাড়ি ছিলো একই ইউনিয়নের শেরে বাংলা ৩ নং ওয়ার্ডে।পৈত্রিক সম্পত্তি ও বসতভিটা না থাকায় শশুরের জমিতে আশ্রয় নিতে হয়েছে।সে জানতো না তার শশুরের সাথে তার ভাইদের জমি জমা বিরোধ চলতে থাকে। ঘর উত্তোলন করার পরে আমার শ্বশুরের ভাইয়েরা এসে আমার ঘর ভাঙচুর করে এবং ঘরে থাকা আসবাবপত্র ছিনিয়ে নিয়ে যায় এতে আমার ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হয়।

মুনসুরের শাশুড়ি কহিনুর বেগমে জানান, আমার মেয়ের জামাইকে আমাদের জমিতে ঘর তুলে দিয়েছি। আমার ভাসুর মোহাম্মদ দুলাল তার ছেলে ও মেয়ের জামাইদের নিয়ে আমার মেয়ের জামাই এর ঘর থেকে আসবা পত্র সহ বিভিন্ন মালামাল নিয়ে যায় ও ঘর দরজা ভাঙচুর করে রেখে যায়।

এনিয়ে অভিযুক্ত মফিজের সাথে কথা বলে জানাযায়,আমার চাচা শামসুদ্দিন আমাদের বাড়ির রাস্তা দখল করে তার মেয়ের জামাই মনসুরে ঘর তুলে দেন। আমার এ বিষয়ে তাকে জিজ্ঞাসা করলে সে আমাদের বিভিন্ন ধরনের হুমকি দিয়ে কথা বলে। তিনি আরো বলেন চাচার বসতঘর ভাঙচুরের বিষয়টি মিথ্যা ও বানোয়াট।

অপরদিকে ভেলুমিয়া পুলিশ ইনচার্জ আরমান হোসেনের বললে, বিষয়টি নিয়ে আমরা বসবার চেস্টা করছি।তারা কেউই আমাদের কাছে আসেনি। উবের পক্ষে আমাদের কাছে আসলে বিষয়টি সমাধান করা হবে।

SHARE