ভোলায় করোনা সচেতন স্বর্ন ব্যাবসায়ী অভিনাশ

অর্জুন চন্দ্র দে #

বিশ্ব মহামারী করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে সারা বিশ্বের মতো বাংলাদেশেও প্রতিদিন দ্রুত বৃদ্ধি পাচ্ছে অাক্রান্ত ও মৃতের সংখ্যা। তেমনি দেশের দ্বীপ জেলা ভোলায়ও অাক্রান্তের সংখ্যা বাড়ছে দ্রুত গতিতে।

এদিকে ভোলার জেলা প্রশাসক ও সিভিল সার্জন প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের ৩১ দফা বাস্তবায়ন করতে। এর অংশ হিসেবে ভোলা জেলা শহরের সকল ব্যাবসায়ীদের যখন সরকারের সংশ্লিষ্ট সকল সংস্থা নিয়ন্ত্রন করার চেষ্টা করেও অাশানরুপ সচেতন করতে পারছেনা,

ঠিক তখনই নিজেকে ও পরিবার তথা সমাজকে করোনা ভাইরাস থেকে রক্ষা করার জন্য প্রানপণ চেষ্টা করে যাচ্ছেন ভোলা জুয়েলার্স সমিতির সাধারন সম্পাদক ও বিশিষ্ট স্বর্ন ব্যাবসায়ী অবিনাশ নন্দী।

অাজ ভোলা শহরের বিভিন্ন মার্কেট ঘুড়ে দেখা যায় প্রায় সকল দোকানের বিক্রেতা ও ক্রেতাগণ করোনা ভাইরাস সম্পর্কে খুবই উদাসীন হলেও শহরের সদর রোডস্থ হীরা জুয়েলার্স এর মালিক অবিনাশ দোকানের বাইরে ও ভিতরে পর্যাপ্ত করোনা প্রতিরোধ মূলক ব্যবস্থা গ্রহণ করেছেন। এ সম্পর্কে তিনি বলেন,”সাধারন মানুষ যদি নিজে থেকে সচেতন না হয় তাহলে সরকারের কোন চেষ্টাই দেশকে করোনা ভাইরাস মুক্ত করতে পারবেনা। অার এ চিন্তা থেকেই অামি অামার দোকানে অাসা সকল ক্রেতাকেই হাত-পায়ে স্যানিটাইজার দিয়ে প্রবেশ করাচ্ছি। এমনকি মুখে মাক্স না থাকলে কোন অবস্থাতেই দোকানে প্রবেশ করতে দিচ্ছিনা।

এ সম্পর্কে জানতে চাইলে দোকানে উপস্থিত ক্রেতাদের মধ্যে তৎখনাৎ প্রতিক্রিয়ায় শিল্পি বেগম ও কৃষ্ণা রানী বলেন,”অামরা বাজারের কয়েকটি মার্কেটে ঘুড়েছি। কিন্তু হীরা জুয়েলার্স এর মতো করোনা প্রতিরোধ মুলক ব্যবস্থা অার কোথাও চোখে পরেনি”।

SHARE